মহানবীকে কটূক্তি: বাইতুল মোকাররমে ইসলামি আন্দোলনের বিক্ষোভ

0

মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানিয়েছে ইসলামি আন্দোলন বাংলাদেশ। স্লোগান, ব্যানার ও বিক্ষোভ মিছিল করে এর প্রতিবাদ জানান তাঁরা।

বৃহস্পতিবার (১৬ জুন) রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটের সামনে জড়ো হন ইসলামি আন্দোলন বাংলাদেশের নেতা-কর্মীরা। মহানবীকে (সা.) অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ, ভারতীয় রাষ্ট্রদূতকে তলব ও নূপুর শর্মা ও নবীন কুমার জিন্দালকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে গণমিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বায়তুল মোকাররম মসজিদ থেকে ১২টার দিকে এ মিছিল ভারতীয় দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করে। এ সময় বৃষ্টি শুরু হয়। বৃষ্টি উপেক্ষা করেই মিছিল নিয়ে ছুটেন নেতাকর্মীরা। মিছিলটি শান্তিনগর মোড়ে এরে পুলিশ বাধা দিয়ে থামিয়ে দেয়।

এ সময় ইসলামি আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা সেখানেই কর্মসূচি শেষ করে। এ মিছিলে নেতৃত্ব দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির রেজাউল করিম।

মিছিল শেষে ইসলামি আন্দোলন বাংলাদেশের পাঁচ সদস্যের একটি দল তাঁদের দাবি নিয়ে ভারতীয় দুতাবাসের উদ্দেশ্যে রওনা দেয় স্মারকলিপি দেওয়ার জন্য।

এর আগে গত ১০ জুন শুক্রবার এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলনের নায়েবে আমীর সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।

গতকাল বুধবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল কার লক্ষ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভিন্ন সহযোগী সংগঠনসমূহের সঙ্গে যৌথসভা অনুষ্ঠিত হয়। সেখানে এ কর্মসূচির পালনের সিদ্ধান্ত নেওয়া হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com