ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচিত হলে হিজাব নিষিদ্ধ করে দেবেন মেরিন লা পেন

0

আগামী ২৪ এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট। নির্বাচন সামনে রেখে দুই প্রার্থীর টেলিভিশন বিতর্ক জমে উঠেছে। নির্বাচনে জিতলে হিজাব নিষিদ্ধ করবেন বলে জানিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট প্রার্থী মেরিন লা পেন।

এক টেলিভিশন বিতর্কে তিনি এমনটাই জানিয়েছেন। খবর দ্য গার্ডিয়ান ও আল-জাজিরার। প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে ডানপন্থী প্রার্থী মেরিন লা পেনের এক বক্তব্য নিয়ে আলোচনা সরব হয়ে উঠেছে। মেরিন লা পেন বলেছেন, নির্বাচিত হলে হিজাব বন্ধ করে দেবেন। অন্যদিকে, এর বিপরীতে অপর প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ম্যাক্রোঁন বলেছেন, এ ধরনের সিদ্ধান্ত বাস্তবায়িত হলে দেশে গৃহযুদ্ধ বেধে যাবে।

টেলিভিশন বিতর্ক চলাকালে লা পেন বিতর্কিত পরিকল্পনা হিজাব নিষিদ্ধ করার বিষয়টি নিশ্চিত করেছেন। হিজাব মুসলিমদের চাপিয়ে দেওয়া বিষয় উল্লেখ করে তিনি বলেন, তবে আমার যুদ্ধ ইসলামের বিরুদ্ধে নয়।
এ সময় লা পেনকে উদ্দেশ্য করে ম্যাক্রোঁন বলেন, ‘আমি নিশ্চিতভাবে বলতে পারি আপনি গৃহযুদ্ধের সূচনা করতে যাচ্ছেন। তিনি আরও বলেন, ফ্রান্স হচ্ছে আলোকবর্তিকা ও সভ্যতার প্রতীক। জনসম্মুখে হিজাব নিষিদ্ধ করলে এ ক্ষেত্রে ফ্রান্স হবে বিশ্বের প্রথম দেশ। এটা কোনো ভালো সিদ্ধান্ত হতে পারে না বলেও জানান তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com