ইউক্রেনের অস্ত্র, অস্ত্র এবং অস্ত্রের প্রয়োজন: সাবেক প্রেসিডেন্ট

0

চলমান যুদ্ধ অবসানে ইউক্রেনের আরও অস্ত্র সহযোগিতা প্রয়োজন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরাকে এমনটাই জানালেন ইউক্রেনের সাবেক প্রেসিডেন্ট পেত্রো পারোশেঙ্কো।

বিশেষ সাক্ষাৎকারে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, স্বল্পতম সময়ে এই যুদ্ধের ইতি টানতে চাইলে ইউক্রেনকে আরও বেশি অস্ত্র দিয়ে সহায়তা করতে হবে। সেজন্য আন্তর্জাতিক সম্প্রদায় থেকে আমাদের তিনটি জিনিসের প্রয়োজন। তা হলো অস্ত্র, অস্ত্র এবং অস্ত্র। তিনি বলেন, গেম চেঞ্জের জন্য ৩০০ ট্যাংক, এক হাজার সশস্ত্র কর্মীবাহক এবং ১০০ যুদ্ধ বিমান প্রয়োজন। এই সামরিক সহায়তা যুদ্ধের চিত্র পুরোপুরি  বদলে দেবে মনে করেন তিনি।

সাবেক প্রেসিডেন্ট পারোশেঙ্কোর এমন মন্তব্যের আগে অবশ্য জেলেনস্কি যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদেশগুলোর কাছে বারবার অস্ত্র সহায়তার উপর জোর দিয়ে আসছেন। পশ্চিমা দেশগুলোর পার্লামেন্টে দেওয়া ভাষণে রুশ বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে তার দেশকে পর্যাপ্ত অস্ত্র দিয়ে সহায়তার আহ্বান জানিয়ে আসছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি। যদিও যুদ্ধ শুরু থেকে ইউক্রেনকে অনেক অস্ত্র সহায়তা দিয়ে আসছে পশ্চিমারা।

গত ২৪ ফেব্রুয়ারি ভ্লাদিমির পুতিনের নির্দেশে ইউক্রনে সামরিক অভিযান শুরু করেছে রুশ বাহিনী। ইউক্রেনীয় যোদ্ধারা রুশ হামলা প্রতিহতের চেষ্টা অব্যাহত রাখলেও ধ্বংস হয়ে গেছে বহু অনেক শহরের ঘর বাড়ি।

সূত্র: আল জাজিরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com