প্রেম মানে না কোনো বাধা

0

জাতি-ধর্ম, শত্রু-মিত্র কিছুই মানে না প্রেম। চিরায়ত এই সত্যটি আরও একবার প্রমাণ করলেন ইউক্রেন ও রাশিয়ার এক প্রেমিক জুটি। দুই দেশের চলমান হানাহানি, সাপে-নেউলে সম্পর্কের মধ্যে বিয়ের পিঁড়িতে বসলেন এই যুগল।

ইউক্রেনে তিন বছর ধরে বসবাস করছিলেন রুশ নাগরিক সেমেন ববরোভস্কি। বসবাসের সূত্রেই তার পরিচয় হয় ইউক্রেনের নাগরিক দারিয়া সাখনিউকের (২৭) সঙ্গে। একপর্যায়ে তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। পরিকল্পনা ছিল রাজধানী কিয়েভে বিয়ের আনুষ্ঠানিকতা সারবেন তারা। কিন্তু, রাশিয়া ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে দেয় তার আগেই। অতঃপর বিয়ে নিয়ে শুরু হয় অনিশ্চয়তা। নানা রকম চিন্তার পরে ঠিক করেন মেক্সিকো যাওয়ার।

উদ্দেশ্য, মেক্সিকো সীমান্ত হয়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমানো। কিন্তু অভিবাসন বিধির কারণে যুক্তরাষ্ট্রে ঢুকতে ব্যর্থ হন। ফলে বুধবার মেক্সিকোর সীমান্তবর্তী শহর তিজুয়ানাতে ছোট আয়োজনের মধ্য দিয়ে বিয়ে করেন সাখনিউক ও ববরোভস্কি। স্থানীয় টিভি নেটওয়ার্ক টেলিমুন্ডকে দেওয়া সাক্ষাৎকারে সাখনিউক বলেন, ‘আমি খুবই খুশি। এখানে দারুণ কিছু মানুষের সঙ্গে পরিচয় হয়েছে। তারাই আমাদের বিয়ের ব্যাপারে সহযোগিতা করেছেন।’ এই জুটি আরও জানান, কয়েক হাজার কিলোমিটার পাড়ি দিয়ে মেক্সিকো সীমান্তে পৌঁছান তারা। এ সফরে তাদের সময় লেগেছে ছয় দিন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com