ইসরায়েলি সেনার গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

0

দখলদার ইসরায়েলি সেনাদের গুলিতে ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরে কমপক্ষে ৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের মধ্যে ১৪ বছর বয়সী এক কিশোরও রয়েছে। গতকাল বুধবার এই ঘটনা ঘটে বলে জানিয়েছে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়।

কাতারি সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে বলা হয়, ইসরায়েলের অভ্যন্তরে একের পর এক মারাত্মক হামলার পর পশ্চিম তীরে ইসরায়েলি সশস্ত্র বাহিনীর অব্যাহত অভিযান চলছে।

ইসরায়েলি সেনাবাহিনী জানায়, ১৪ বছরের কিশোর সেনাদের লক্ষ্য করে পেট্রলবোমা হামলা করতে চেয়েছিল। ওই সময় তাকে গুলি করা হয়।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রামাল্লার কাছে ইসরায়েলি বাহিনী গ্রেপ্তার অভিযান চালানোর পরে শুরু হওয়া সংঘর্ষে আরও একজন ফিলিস্তিনি নিহত হয়েছে। ইসরায়েলি সেনাবাহিনী বা পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সামাজিকমাধ্যমের একটি ফুটেজে দেখা গেছে, কয়েক ডজন ফিলিস্তিনি ইসরায়েলি সাঁজোয়া যানের দিকে ঢিল ছুড়ছে। সেখানে মাঝে মাঝে গুলির শব্দ শোনা যায়।

ইসরায়েলের নিরাপত্তা সংস্থা দ্য শিন বেটের পক্ষ থেকে বলা হয়, অভিযানের সময় তিন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়।

এদিকে, ইসরায়েলের সেনাবাহিনী ও পুলিশের বিবৃতিতে জানানো হয়, বুধবারের অভিযানে সন্দেহভাজন ‘সন্ত্রাসী’ হিসেবে ২০ জনকে আটক করা হয়েছে।

এর আগে, গত বুধবার সকালে ৩৪ বছর বয়সী ফিলিস্তিনি আইনজীবী মুহাম্মদ হাসান মুহাম্মাদ আসাফকেও সেনাবাহিনী গুলি করে হত্যা করেছে বলে জানা গেছে।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আসাফ প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের একটি বিভাগে কাজ করতেন। এই সংস্থাটি ফিলিস্তিনি ভূমিতে ইসরায়েলি বসতি স্থাপনের কার্যকলাপের বিরুদ্ধে কাজ করে। নাবলুসে তিনি নিহত হন।

গত তিন সপ্তাহে ইসরায়েলে চারটি হামলা চালানোর পর শুরু হওয়া অভিযানে কমপক্ষে ১৪ ফিলিস্তিনি নিহত হন।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, গত জানুয়ারি থেকে ইসরায়েলি বাহিনীর হাতে ২০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com