মারধরের অভিযোগ দেয়ায় শিক্ষার্থীকে হল থেকে বের করে দিল ছাত্রলীগ

0

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলে ছাত্রলীগ সভাপতি তানভীর শিকদারের হাতে মারধরের শিকার হওয়ার পর সে বিষয়ে হল প্রভোস্টের কাছে অভিযোগ দেয়ায় তাকে হল থেকে বের করে দিয়েছে ওই হলের ছাত্রলীগের নেতাকর্মীরা।

সোমবার রাতে তার জিনিসপত্র রুম থেকে বাইরে ফেলে দেয় তারা। এর আগে ছাত্রলীগের ‘প্রোগ্রামে’ যেতে অপারগতা প্রকাশ করায় গত শুক্রবার ঢাবির এসএম হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদার তাকে মারধর করেন বলে অভিযোগ তোলেন ওই শিক্ষার্থী।

এরপর অভিযোগ দেয়ায় তাকে হল থেকে বের করে দিয়েছে ওই হলের ছাত্রলীগ কর্মীরা। পরে রাত সাড়ে ১১টায় তাকে হলে তোলে হল প্রশাসন।

ভুক্তভোগী ওই শিক্ষার্থীর নাম রাজিমুল হক রাকিব। তিনি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী।

রাকিব বলেন, ইফতারের পর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হল শাখা ছাত্রলীগের সভাপতি তানভীর শিকদারের ছয় থেকে সাতজন অনুসারী আমার কক্ষে এসে জিনিসপত্র বের করে দেন। এ সময় তারা মারমুখী অবস্থানে ছিলেন। তাই আমি কিছু না বলে হল থেকে বের হয়ে আসি।

তিনি বলেন, মারধরের পরপরই আমি বিষয়টি হল প্রাধ্যক্ষকে জানাই। তিনি আমাকে হলে থাকতে কোনো সমস্যা হবে না বলে আশ্বাস দিয়েছিলেন। এরপর হঠাৎ করে তারা আমাকে হল থেকে বের করে দিলেন।

পরে প্রশাসন তাকে আবার হলে তুলেছে জানিয়ে রাকিব বলেন, বিকেল ৩টার দিকে আমি হল প্রাধ্যক্ষের সঙ্গে দেখা করেছিলাম। তখন তিনি আমাকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন। সন্ধ্যায় হল থেকে বের করে দেয়ার পর প্রাধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করি। রাত ১১টার পরে হল প্রশাসনের উদ্যোগে আবার হলে ফিরে আসি।

তানভীর হল শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে মাস দুয়েক হল দায়িত্ব নিয়েছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com