অনাস্থা প্রস্তাবের পরিণতি নির্ধারণ হবে ৩১শে মার্চ

0

প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাবের পরিণতি কি হবে সে বিষয়ে সিদ্ধান্ত হবে ৩১ শে মার্চ। সোমবার রাজধানী ইসলামাবাদে সংবাদ সম্মেলনে এ কথা বলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমেদ। তিনি এ সময় আরও বলেন, অনাস্থা প্রস্তাব ভোটে দেয়ার এক ঘন্টা আগেও পরিস্থিতির ওপর ভিত্তি করে ভোটের দিন পরিবর্তন করা হতে পারে। পার্লামেন্টে নিজেদের শক্তি দেখাতে বিরোধীদেরকে অর্জন করতে হবে ১৭২ জন পার্লামেন্ট সদস্যের সমর্থন। এ খবর দিয়েছে অনলাইন ডন।

পাকিস্তান ও এর বাইরে নানা রকম কথা শুরু হয়েছে। অনেকেই বলছেন রাজনীতির প্রান্তঃসীমায় পৌঁছে গেছেন ইমরান খান। বিশেষ করে ইউক্রেনে যখন রাশিয়া আগ্রাসন চালাচ্ছে তখন তিনি রাশিয়া সফরে গিয়েছেন।

দৃশ্যত সারা বিশ্ব যখন এই আগ্রাসনের বিরুদ্ধে, তখন ইমরান খানের এমন সফরকে পশ্চিমারা সহজভাবে নেয়নি। কিন্তু সংবাদ সম্মেলনে শেখ রশিদ বলেছেন, লোকজনের এই ধারণা থেকে দূরে থাকতে হবে যে ইমরান খানের রাজনীতি তীরে এসে ঠেকেছে। বিশেষ করে রোববার ইসলামাবাদে মহাসমাবেশের পর। এ সময় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিরোধীদের প্রচারণাকে তিনি পাকিস্তানকে দুর্বল করতে ষড়যন্ত্র বলে মন্তব্য করেন। যেসব দেশের অর্থনীতি দুর্বল তাদের বিরুদ্ধে পশ্চিমাদের ষড়যন্ত্র বেড়ে ওঠে। ইমরান খানের প্রসঙ্গ তুলে তিনি বলেন, একজন সাহসী নেতাই কেবল নিরপেক্ষ পররাষ্ট্রনীতি চালু করতে পারেন।

এ সময় সরকারকে উৎখাতে বিদেশি অর্থায়ন ষড়যন্ত্রের বিষয়ে যে তথ্যপ্রমাণ ইমরান খান উত্থাপন করেছেন তা তার নিজের হাতে লেখা বলে অভিযোগ করেছে বিরোধীরা। এ বিষয়ক এক প্রশ্নের জবাবে শেখ রশিদ আন্তর্জাতিক ষড়যন্ত্রকে বাস্তবতা বলে পুনরুল্লেখ করেন। তবে রোববার বক্তব্য দেয়ার সময় প্রধানমন্ত্রী ইমরান যে চিঠির কথা বলেছেন, সে বিষয়ে তিনি কোনো কথা বলেননি। জাতীয় প্রতিষ্ঠান নিয়ে কথা বলতে গিয়ে ইমরান সরকারের এই স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তিনি পাকিস্তানের সেনাবাহিনীকে পাকিস্তানের অখ-তা, বিশুদ্ধতা বা অংশ হিসেবে দেখেন। তারা রাজনীতির ওপর চোখ রাখে। কোনো ব্যক্তি বিশেষের ওপর নয়। তারা যে সিদ্ধান্তই নিক, তা হবে পাকিস্তানের পক্ষে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com