ইউক্রেনের জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেটস রাশিয়ার রকেট হামলায় নিহত

0

ইউক্রেনের জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেটস রাশিয়ার রকেট হামলায় নিহত হয়েছেন। কিয়েভের একটি আবাসিক ভবনে রুশ বাহিনীর শেলিংয়ের সময় তিনি মারা যান। এক বিবৃতিতে ওকসানার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার দল ইয়ং থিয়েটার।

খবরে জানানো হয়, ‘কিয়েভের একটি আবাসিক ভবনে রকেট হামলা চলার সময়, ইউক্রেনের জনপ্রিয় শিল্পী ওকসানা শভেটস নিহত হয়েছেন।

হলিউড সংবাদাতা জানান, ৬৭ বছর বয়সী ওকসানা অভিনয় শিল্পী হিসেবে ইউক্রেনের সর্বোচ্চ সম্মানে ভূষিত হয়েছিলেন। ইয়ং থিয়েটার ফেসবুক পোস্টে লিখেছে, ‘প্রতিভাবান অভিনেত্রীর উজ্জ্বল স্মৃতি সর্বদা আমাদের মনে থাকবে। আমাদের দেশে যে শত্রুরা এসেছে তাদের কোনো ক্ষমা নেই।’

কিয়েভ পোস্টও অভিনেত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেছে, ওকসানা শভেটসকে ‘যুদ্ধের সময় কিয়েভে হত্যা করা হয়েছে।’ ওকসানা ইউক্রেনে কয়েক দশক ধরে দক্ষ অভিনেত্রী হিসেবে মঞ্চ এবং পর্দা কাঁপিয়েছেন। দেশের বেশ কয়েকটি শীর্ষ পুরস্কার লাভ করেনে ১৯৫৫ সালে জন্ম নেয়া এই নন্দিত শিল্পী।

ওকসানা ইভান ফ্রাঙ্কো থিয়েটার ও কিয়েভ স্টেট ইনস্টিটিউট অফ থিয়েটার আর্টসে থিয়েটার নিয়ে অধ্যয়ন করেন। মঞ্চে অভিনয় ছাড়াও শভেটস ‘দ্য সিক্রেট অফ সেন্ট প্যাট্রিক’, ‘দ্য রিটার্ন অফ মুখতার’ এবং টিভি শো ‘হাউস উইথ লিলিস’সহ বিভিন্ন ইউক্রেনীয় চলচ্চিত্রে অভিনয় করেছেন।

ওকসানা রাশিয়ান আগ্রাসনের ভেতর মারা যাওয়া বেশ কয়েকজন হাই-প্রোফাইল ব্যক্তিত্বের একজন। এর আগে চলতি মাসের শুরুতে অভিনেতা পাশা লি-র মারা যাওয়ার খবর পাওয়া যায়।

সূত্র : এনডিটিভি ও অন্যান্য

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com