মুন্সিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ফখরুলের

0

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদসহ মুন্সিগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের ৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার এক বিবৃতিতে তিনি এই মামলাকে মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত আখ্যা দিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান আওয়ামী সরকার দেশে কর্তৃত্ববাদী শাসন চালিয়ে যাচ্ছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শনিবার মুন্সিগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপি’র শান্তিপূর্ণভাবে বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিতে হামলা চালায়। এতে  প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়।

পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতারা হামলা চালালেও উল্টো বিএনপির ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, মুন্সীগঞ্জ জেলাধীন লৌহজং উপজেলা বিএনপি’র আহবায়ক শাজাহান খান, সদস্য সচিব হাবিবুর রহমান চাকলাদার অপু এবং বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ৫৩ জন নেতাকর্মীর বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়ের করে।  এ ঘটনায় লৌহজং উপজেলা বিএনপি নেতা আতাউর রহমান ঢালীকে গ্রেফতার ও পুলিশ কর্তৃক ২০ জন নেতাকর্মীকে আহত করার ঘটনা চলমান ভয়াবহ দুঃশাসনের আরও একটি দৃষ্টান্ত।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা জনসমাগম দেখলেই আতঙ্কিত হয়ে পড়ছে। তাই বিএনপিসহ বিরোধী দলের যেকোন শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে দেয়া হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, পুলিশ বিনা উস্কানিতে বিএনপি’র কর্মসূচিতে হামলা চালিয়ে নেতাকর্মীদেরকে আহত এবং গ্রেফতার করে কারান্তরীণ করছে। মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানী করা হচ্ছে।

তিনি আরও বলেন, আওয়ামী গণবিচ্ছিন্ন সরকার অব্যাহত গতিতে দুঃশাসন ও বিরোধী নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে দেশকে নৈরাজ্যের অতল গহব্বরে নিক্ষেপ করেছে। সরকার রাষ্ট্র পরিচালনায় সকল ক্ষেত্রে চরম ব্যর্থতা আড়াল করতেই এ ধরণের জুলুম-নির্যাতনকে কৌশল হিসেবে বেছে নিয়েছে। কিন্তু জনগণ সরকারের দুঃশাসন প্রতিরোধে এখন ধেয়ে আসছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com