মুন্সীগঞ্জ লৌহজংয়ে বিএনপি’র কেন্দ্রীয় নেতাসহ ৫৩ জনের বিরুদ্ধে মামলা

0

লৌহজংয়ে পুলিশের ওপর হামলার অভিযোগে ৫৩ বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। শনিবার দ্রব্যমূল্যের ঊধর্বগতির প্রতিবাদে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে মিছিল থেকে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও হামলার ঘটনায় দলটির ৫৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করেছে পুলিশ।

মামলায় এজাহারভুক্ত লৌহজং-টেউটিয়া ইউনিয়নে যুবদলের সাধারণ সম্পাদক লিটন ঢালীর ছোটভাই আতাউর রহমানকে গত শনিবার মিছিল থেকে আটক করেছিলো লৌহজং থানার পুলিশ।

রোববার তাকে কোর্ট হাজতে পাঠানো হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, লৌহজং থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) শ্রী পরিমল কুমার বিশ্বাস (ষড়যন্ত্রমূলক) মামলাটি দায়ের করেন। বিএনপির মিছিল থেকে ওসিসহ পুলিশ সদস্যদের উপর হামলা ও আলামত হিসেবে বাঁশের লাঠি, কাঠের ডাসা, লোহার রড ও ইটের খোয়া জব্দ করার কথা উল্লেখ করা হয়।

মামলায় বিএনপির বিএনপি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদকে ৩ নম্বর আসামি করা হয়েছে। মামলায় বিএনপি কর্মী আতাউর রহমানকে ১ নম্বর আসামি করে, উপজেলা বিএনপির আহ্বায়ক মো: শাহজাহান খান, উপজেলা বিএনপির সদস্য সচিব হাবিবুর রহমান অপু চাকলাদারসহ মোট ৫৩ জনের নাম উল্লেখ করে পাশাপাশি বহু অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের নামে মামলা সম্পর্কে রোববার বিক্ষোভ সমাবেশ ও মিছিলে অংশ নেয়া দলের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বলেন, দেশে গণতন্ত্র নেই। আমরা যে প্রতিবাদ মিছিল করতে চেয়েছি, এটা শুধু দলের নয়, দেশের মানুষের বাঁচা-মরার লড়াই। এ মামলার মধ্য দিয়ে সরকারের ফ্যাসিবাদী চরিত্র ফুটে উঠেছে।

এর আগে, শনিবার দুপুর ১১টার দিকে উপজেলা বিএনপি ঘোড়দৌড় বাজারে অবস্থিত কার্যালয়ের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। পরে দুপুর ১২টার দিকে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করার মুহূর্তে অতর্কিত লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধস্তাধস্তি ও বাকবিতণ্ডা হয়। এ সময় বিএনপির ১ কর্মীকে আটক করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com