‘যারা থ্রেট করেছে ওদের কথাই সত্যি হয়েছে, আমার সঙ্গে মারাত্মক জুলুম করা হয়েছে’

0

অপসারণের আদেশ পুনর্বিবেচনা করে চাকরিতে পুনর্বহালের আবেদন করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদ্য চাকরিচ্যুত আলোচিত উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন।

রোববার (২৭ ফেব্রুয়ারি) দুদক চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বরাবর এ আবেদন করেন তিনি।

রিভিউ আবেদন প্রসঙ্গে মো. শরীফ উদ্দিন বলেন, দুদক বিধি অনুযায়ী রিভিউ করা যায়। দুদক কর্মচারী আইন ২০০৮ এর ৪৮তম বিধি অনুযায়ী এই রিভিউ আবেদন করেছি। স্যাররা যদি আন্তরিক হন আর মানবিক দৃষ্টিতে দেখেন। আমার সাংবিধানিক অধিকার যদি আমাকে চাকরিটা দেন, তবে খুবই ভালো। আর তা না হলে আইনি প্রক্রিয়ায় যেতে হবে।

গত ১৬ ফেব্রুয়ারি আলোচিত এই কর্মকর্তাকে অপসারণ করে দুদক। গত বছরের জুনে তাকে চট্টগ্রাম থেকে পটুয়াখালীতে বদলি করা হয়েছিল। শরীফ উদ্দিনকে চাকরি থেকে অপসারণের প্রতিবাদে গত ১৭ ফেব্রুয়ারি সকালে ঢাকায় দুদকের প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন করেন তার সহকর্মীরা।

পরবর্তীতে দুদক সচিব মো. মাহবুব হোসেন সংবাদ সম্মেলনে শরীফের বিরুদ্ধে ১৩টি অভিযোগ আনেন। দুদক কর্মচারী বিধি ৫৪ এর ২ ধারা মোতাবেক তাকে বহিষ্কার করার কথা বলেন দুদক সচিব।

আর গত ৩০ জানুয়ারি দুদক কর্মকর্তা শরীফ উদ্দিন চট্টগ্রামের খুলশী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং-১৬৪৫) করেন। তাতে তিনি পেট্রোবাংলার অধীন ‘কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড’-এর ব্যবস্থাপনা পরিচালক (পিআরএল) মো. আইয়ুব খান চৌধুরী ও তার সহযোগীর নাম উল্লেখ করেন। জিডিতে তিনি নিজের এবং পরিবারের নিরাপত্তা চান। এসময় পেট্রোবাংলার সেই কমকর্তা তাকে চাকরিচ্যুতির হুমকি দেন বলে শরীফ জানান।

শরীফ বলেন, বহিষ্কারের আগে ভালো ছিলাম, যদিও থ্রেট খেয়েছিলাম। এখন আমি চরম মাত্রায় ইনসিকিউরড। ওদের কথাই সত্যি হয়েছে। যারা থ্রেট করেছে, ওদের কথাই সত্যি হয়েছে। এখন আরও বেশি ইনসিকিউরড। সবার দোয়া ও গণমাধ্যমের সহযোগিতায় হয়তো বেচেঁ আছি।

সহকর্মীদের মানববন্ধন প্রসঙ্গে শরীফ বলেন, দুদকে যারা মানববন্ধন করেছে তারা সহমর্মিতা থেকে এটা করেছে। আমার সঙ্গে মারাত্মক জুলুম করা হয়েছে। উনাদের পদক্ষেপ কী, জানতে পারছি না। তবে তারা বিতর্কিত ৫৪ এর ২ ধারা বাতিলের দাবিতে আন্দোলন করছেন বলে জানতে পেরেছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com