আওয়ামী লীগের অধীনে কোনো ‘নির্বাচন’ সুষ্ঠু হতে পারে না: মির্জা ফখরুল

0

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইসির ব্যর্থতা, সুষ্ঠু নির্বাচনের ব্যর্থতা, দেশ পরিচালনার ব্যর্থতা সম্পূর্ণ দায় আওয়ামী লীগের, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এবং সভানেত্রী শেখ হাসিনার। কোনোভাবে এ ব্যর্থতার দায় এড়াতে পারবেন না তারা।

রোববার (১৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টায় শহরের কালিবাড়ি এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

সার্চ কমিটিতে অংশ না নেওয়া সম্পর্কে তিনি বলেন, কোনো রাজনৈতিক সিদ্ধান্ত নেওয়ার বিষয়ে রাজনৈতিক দলের ওপর কোনো বাধ্যবাধকতা থাকতে পারে না। অন্য দলের সিদ্ধান্তের বিষয়ে কেউ হস্তক্ষেপ করতে পারেন না। বিএনপির সিদ্ধান্তের বিষয়ে কথা বলা কতটুকু সমীচীন হবে, সেটা ভেবে দেখা উচিত।

এ সার্চ কমিটি বিএনপির কাছে গ্রহণযোগ্য নয় উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, শুধু সার্চ কমিটি নয়, নির্বাচন কমিশন গঠনের বিষয়ে কোনো প্রক্রিয়াতেও আমরা থাকব না। আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না, এটা পরীক্ষিত সত্য। তাই এ সার্চ কমিটি সম্পর্কে আমাদের কোনো আগ্রহ নেই।

সার্চ কমিটিতে আগ্রহ না থাকার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, সার্চ কমিটির প্রধান   যাকে করা হয়েছে তার বাবা আওয়ামী লীগের একজন সংসদ সদস্য ছিলেন। তিনি নিজেই আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। তার ভাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব ছিলেন।  সুতরাং সার্চ কমিটি থেকে নিরপেক্ষতার আশা করতে পারে না বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের বিষয়ে মির্জা ফখরুল বলেন, তিনি কখন কি বলেন, নিজেই জানেন না। আর ওনাকে ডেইলি বলতে হয় তো। সে জন্য বিভিন্ন রকম কথা বলতে হয়। সেটিতে আমরা খুব একটা গুরুত্ব দিই না বলে জানান তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ও বিএনপির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com