অনশনে অসুস্থ শিক্ষার্থীদের পাশে বিএনপির প্রতিনিধি দল

0

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনশনরত ও অসুস্থ শিক্ষাথীদের দেখতে ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষাথীদের খোঁজ খবর নিতে গেলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম। এ সময় তার সঙ্গে ছিলেন ডা. মো. জাহাঙ্গীর হোসেন, ডা. মো. আশরাফ হোসেন মানিক ও ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী।

বিএনপির এ চিকিৎসক দল অনশনে অসুস্থ ১৮ শিক্ষার্থী, রাগিব রাবেয়া মেডিকেল কলেজে ভর্তি ৬ শিক্ষার্থী ও ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ৮ শিক্ষার্থীর খোঁজ-খবর নেন এবং তাদের চিকিৎসায় সহায়তা করেন।

উল্লেখ্য, গত বুধবার (১৯ জানুয়ারি) দুপুর থেকে উপাচার্যের পদত্যাগ না করা পর্যন্ত আমরণ অনশনে নামেন শাবিপ্রবির ২৪ শিক্ষার্থী। এর আগে গত ১৩ জানুয়ারি রাতে বেগম সিরাজুন্নেছা চৌধুরী হলের প্রভোস্ট প্রত্যাহারসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন ওই হলের ছাত্রীরা। পরে দাবি মেনে নেওয়া হবে বলে দেওয়া উপাচার্যের আশ্বাসে হলে ফেরেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, উপাচার্য তাদের দাবি না মেনে সময়ক্ষেপণের চেষ্টা করেন। পরে সেই আন্দোলনে সাধারণ শিক্ষার্থীরাও যোগ দেন। এক পর্যায়ে পুলিশ গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করলে আহত হন শিক্ষার্থীরা। যদিও পুলিশ ৩০০ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেন। পরে উপাচার্যকে অপসারণের দাবিতে আমরণ অনশনে নামেন শিক্ষার্থীরা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com