শিগগিরই আসছে ৯ম ওয়েজ বোর্ডের ঘোষণা

0

জেটিভি রিপোর্ট : সাংবাদিকদের জন্য নবম মুজরি বোর্ড বিষয় নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণমাধ্যমকর্মীদের দীর্ঘদিনের দাবি নবম ওয়েজ বোর্ড আর ঝুলিয়ে রাখতে চাই না। প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করার ম্যাধ্যমে শিগগিরই নতুন ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে।

ওয়েজ বোর্ড প্রণয়ন কমিটি এবং সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের সাথে রবিবার (১৬ জুন) সচিবালয়ে ওয়েজ বোর্ড-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক হয়। বৈঠক শেষে তিনি এই সব কথা বলেন ওবায়দুল কাদের।

আজকের বৈঠকে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জানান, সবার সাথে কথা বলা শেষ হয়েছে। এখন মন্ত্রিসভা একবার আলাদাভাবে বসবে। এরপর সর্বশেষ প্রধানমন্ত্রীর সাথে বসে বিষয়টি চূড়ান্ত করা হবে। আশাকরি, বেশি সময় লাগবে না। তবে, বিষয়টি আর বেশিদিন ঝুলিয়েও রাখা যাবে না।

ওবায়দুল কাদের বলেন, শুধুমাত্র সংবাদপত্রের সাংবাদিক; শ্রমিক ও কর্মচারীদের জন্য এই নবম ওয়েজ বোর্ডটি হবে। এছাড়া আইন মন্ত্রণালয়ের মতামতের অপেক্ষায় থাকা সংবাদ মাধ্যম কর্মীদের আইন চূড়ান্ত হওয়ার পর ইলেকট্রনিক মিডিয়া; বিশেষ করে বেসরকারি টেলিভিশন এবং অনলাইন সাংবাদিক; শ্রমিক ও কর্মচারীদের বেতন কাঠামো তৈরি উদ্যোগ নেয়া হবে।

এই সভায় সভাপতিত্ব করেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৈঠকে আরো উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল; তথ্যমন্ত্রী হাসান মাহমুদ; শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন; তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান; সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান।

সাংবাদিক নেতাদের মধ্যে ছিলেন- প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী; বিএফইউজের সভাপতি মোল্লা জালাল; শাবান মাহমুদ; সোহেল হায়দার চৌধুরী প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com