দুর্নীতি করতেই এনার্জি রেগুলেটরি কমিশন অ্যাক্ট সংশোধন — ড. খন্দকার মোশাররফ হোসেন

0

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আপনারা লক্ষ্য করে দেখবেন সম্প্রতি মন্ত্রিপরিষদে এনার্জি রেগুলেটরি কমিশনের একটি আইন সংশোধন করা হয়েছে। অতীতে এই আইনের মধ্যে ছিল সরকার প্রয়োজন মনে করলে বছরে একবার বিদ্যুৎ ও গ্যাসের বিল বাড়াতে পারবে। কিন্তু এই সংশোধনীর মাধ্যমে যেটা করা হয়েছে সেটা হল, সরকার ইচ্ছা করলে একাধিকবার বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি করতে পারবে। আমি মনে করি, ইতিমধ্যে গত ১০ বছরে প্রায় ৮-৯ বার যেভাবে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করে এদেশের মানুষের পকেট থেকে যেভাবে টাকা হাতিয়ে নিচ্ছে তা শুধুমাত্র এই বিদ্যুৎ সেক্টরে আওয়ামী লীগের যে সিন্ডিকেট আছে তাদের মুনাফার জন্য। তাদের পকেট ভারী করার জন্য জনগণকে শোষণ করছে, জনগণের পকেট থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আজকে এই আইনটি সংশোধন করার মানে হচ্ছে, সরকার বছরে একাধিকবার বিদ্যুৎ ও গ্যাসের দাম বৃদ্ধি করে জনগণের পকেট থেকে টাকা হাতিয়ে নিতে পারবে।

বৃহস্পতিবার, জানুয়ারি ২, ২০২০, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ময়মনসিংহ জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির উদ্যোগে শ্রদ্ধাঞ্জলি ও দোয়া মোনাজাত শেষে তিনি এসব কথা বলেন।

এসময় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি বিষয়ে তিনি আরও বলেন, বাংলাদেশের সকল সেক্টরে সকল পর্যায়ের একটি নৈরাজ্য ও অরাজকতা চলছে। আপনারা দেখছেন, এই আওয়ামী লীগ সরকার সিন্ডিকেটের মাধ্যমে কিভাবে বাংলাদেশের ব্যাংকগুলোকে দেউলিয়া করে দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি আজকে এদেশের মানুষের জীবন দুর্বিষহ করে তুলেছে। দ্রব্যমূল্য আজকে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com