পাকিস্তানে চীনের বিনিয়োগকে পৃষ্ঠপোষকতার প্রতিশ্রুতি ইমরান খানের

0

পাকিস্তানে চীনের ব্যবসায়ীদের বিশেষ সুযোগ-সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। এ ব্যাপারে পাকিস্তান সরকার চীনের ব্যবসায়ীদের সব ধরনের সহযোগিতা করবে। পাকিস্তানে চীনের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের ব্যবস্থা, পৃষ্ঠপোষকতা ও তাদের নিরাপত্তা নিশ্চিত করার কথাও জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী। রোববার (২১ নভেম্বর) জিও টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

চ্যালেঞ্জ ফ্যাশন (প্রাইভেট) লিমিটেডের চেন ইয়ানের নেতৃত্বে একটি চীনা ব্যবসায়িক প্রতিনিধিদল রোববার প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে তার কার্যালয়ে দেখা করেছেন।

চীনের ব্যবসায়িক প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের সময় ইমরান খান বলেন, আমরা পাকিস্তানে চীনের ব্যবসা-বাণিজ্যকে সম্প্রসারণ করবো। এজন্য যে পৃষ্ঠপোষকতা ও সহযোগিতার প্রয়োজন হয় আমরা তা অগ্রাধিকারের ভিত্তিতে দেবো। এছাড়া পাকিস্তানের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করার জন্য তিনি চীনের কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইমরান খান বলেন, চীনের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক নতুন নয়। অতীতে ও বর্তমানে চীনের সঙ্গে সম্পর্ক যেমন ছিল বা আছে ভবিষ্যতেও তেমন থাকবে। দুই দেশের জনগণের মধ্যে বিদ্যমান সম্পর্ককে আমরা সম্মান জানাই।

এসময় ইমরান খান পাকিস্তানের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে চীনের বিনিয়োগকারীদের যথাযথ সুযোগ-সুবিধা ও বিদ্যমান সমস্যাগুলোকে জরুরি ভিত্তিতে সমাধান করার নির্দেশনা দেন।

এর আগে, প্রধানমন্ত্রীকে ইমরান খানকে জানানো হয়, চীনা ব্যবসায়ীরা পাকিস্তানের গ্লাস, সিরামিক ও তথ্য প্রযুক্তিখাতে বিনিয়োগ কার্যক্রম শুরু করতে প্রস্তুত।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের তথ্যানুযায়ী, বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অপো পাকিস্তানে একটি স্থানীয় মোবাইল উত্পাদন ইউনিট ও একটি গবেষণা এবং উন্নয়ন কেন্দ্র স্থাপন করতে যাচ্ছে। এটি পাকিস্তানের শুধু অর্থ সাশ্রয়ই করবে না বরং তৈরি করবে ব্যাপক কর্মসংস্থান।

চীনা প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে আরও উপস্থিত ছিলেন পাকিস্তানের জ্বালানিমন্ত্রী মুহাম্মদ হাম্মাদ আজহার, বাণিজ্যবিষয়ক উপদেষ্টা আবদুল রাজাক দাউদ, প্রধানমন্ত্রীর রাজনৈতিক যোগাযোগবিষয়ক বিশেষ সহকারী ড. শাহবাজ গিল, সিপিইসি বিষয়ক এসএপিএম খালিদ মনসুর ও পাকিস্তানে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত নং রংসহ সংশ্লিষ্ট অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com