খালেদা জিয়া দেশের জ্যেষ্ঠ নাগরিক, তাঁর বিদেশে চিকিৎসা করানোর অধিকার রয়েছে: সাকি

0

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের জ্যেষ্ঠ নাগরিক— তার বিদেশে চিকিৎসা করানোর অধিকার রয়েছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

সাকি বলেন, খালেদা জিয়ার সাবেক প্রধানমন্ত্রী, দেশের জ্যেষ্ঠ নাগরিক। তিনি অসুস্থ। তার অসুস্থতার চিকিৎসার জন্য যেমন অধিকার রয়েছে, তেমন দেশের বাইরেও অধিকার রয়েছে।

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৯ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত আলোচনাসভা তিনি এ মন্তব্য করেন।

সাকি বলেন, সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী বললেন— ‘কারাগার থেকে তাকে বাসায় থাকতে দিয়েছি, চিকিৎসা করতে দিয়েছি, এটাই কি বেশি নয়?’। এ হলো প্রধানমন্ত্রী বক্তব্য। এ কথার মধ্যদিয়ে তিনি পরিষ্কার করে বলে দিয়েছেন, চিকিৎসার জন্য খালেদা জিয়ার বিদেশে যাওয়ার সুযোগ রয়েছে। কিন্তু সেটা তিনি দেবেন না। কারণ দেশটা তারা শাসন করবেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক বলেন, শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছে বলেই বাংলাদেশের সূচনা হয়েছে— এ ধরনের বক্তব্য ইতিহাস বিরোধী। শেখ মুজিবর রহমান সংগ্রামের ভেতর দিয়ে এ জনপদের প্রধান নেতা হয়েছিলেন। সে জন্য মানুষ তাকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দিয়েছে।

মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর স্মৃতিচারণ করতে গিয়ে সাকি বলেন, ভাসানীর নীতি অনুসরণ করেই বঙ্গবন্ধু প্রধান নেতা হতে পেরেছিলেন। এ নীতি অনুসরণ করে তিনি প্রধান রাজনৈতিক নেতা হতে পেরেছিলেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com