তাঁদের বেলায় লীলাখেলা আর খালেদা জিয়ার বিষয়ে সরকার বলছে আইনের কাছে বাঁধা: মান্না

0

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা ও তার চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার জন্য সরকার বাধা দিচ্ছে বলে জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, ‘সরকার একটা আইনমন্ত্রী বানিয়েছে, তিনি এক অপদার্থ, ঠিক মতো আইনও জানেন না, ইতিহাস জানেন না। এ বাংলাদেশে আইনের ব্যত্যয় ঘটিয়ে সাজাপ্রাপ্ত আসামির বিদেশে চিকিৎসা করাতে যাওয়ার উদাহরণ রয়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল পিপল্স পার্টি-এনপিপি’র ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে’ এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, আমি বেগম জিয়াকে দেখে হাসপাতাল থেকে বের হয়ে আসবার পরে সাংবাদিকদের বলেছিলাম, কত বড় অসুখ হলে রাষ্ট্রপতি জার্মানিতে, জাপানে, লন্ডনে চিকিৎসা করতে যায়। কোন অসুখ নিয়ে শেখ হাসিনা কয়েকবার লন্ডনে গিয়েছেন আমাদের বলেন?

ক্ষমতাসীনদের উদ্দেশ্যে মান্না বলেন, আপনাদের বেলায় লীলাখেলা, যখন মনে হবে লন্ডন যাবেন, আমেরিকা যাবেন, ইন্ডিয়া যাবেন। অথচ বেগম জিয়া বিষয়ে বলবেন আমরা আইনের কাছে বাধা। সমস্ত আইন একটার পর একটা লঙ্ঘন করেছে তারা। এখন পর্যন্ত করছে।

তিনি বলেন, আমি সত্যি সত্যি জানি না বেগম জিয়ার শারীরিক অবস্থা কতখানি খারাপ। আমি যখন ডাক্তার সাহেবকে জিজ্ঞাস করেছি, অবস্থা কি আগের চেয়ে ভালো না খারাপ। সঙ্গে সঙ্গে তিনি বুকের মধ্যে একটা ধাক্কা খেয়েছে। যদি ভালো হতো তিনি ভালো বলতেন, কিন্তু তিনি ভালো বলতে পারেননি।

মান্না বলেন, যদি সত্যি সত্যি বেগম জিয়ার অবস্থা সেরকম ক্রিটিক্যাল হয়, যদি তিনি ততো বড় ঝুঁকির মধ্যে থাকেন তাহলে প্রথমে সমস্ত এজেন্ডা বাদ দেন, আমাদের একটায় কথা ভাবতে হবে হয় উনি বাঁচবেন; না হয় এরা থাকতে পারবে না।

তিনি বলেন, আমি তো বিএনপি করি না, কোনোদিন করবোও না। কিন্তু সবসময় বলি। কারণ এ দেশ একটা মানবিক দেশ, একটা কল্যাণ রাষ্ট্র গড়বার জন্যইতো মুক্তিযুদ্ধ করেছিলাম। সে দেশে চিকিৎসার অভাবে এতো বড় একজন নেত্রী মারা যাবেন এটা চুপচাপ বসে দেখা যাবে না। সেজন্য জন্য এ লড়াই আমাদের সবার।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, জাগপা একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর প্রমুখ বক্তৃতা করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com