শতাধিক দেশ মনে করে বাংলাদেশ গণতন্ত্রহীন: মান্না

0

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিশ্বের শতাধিক দেশ মনে করে বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই। তাই আমেরিকায় গণতন্ত্রের সম্মেলনে তারা বাংলাদেশকে আমন্ত্রণ করে না। গতকাল সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে তেল, গ্যাস ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিসহ পরিবহন ভাড়া বৃদ্ধির প্রতিবাদে নাগরিক ঐক্য ঢাকা মহানগর দক্ষিণের এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্য ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক মাহবুবুর রহমানের সভাপতিত্বে সদস্য ও সচিব মো. আতিকুল ইসলামের পরিচালনায় সংগঠনের কেন্দ্রীয় নেতা মোফাখখারুল ইসলাম নবাব, সাকিব আনোয়ার, নাগরিক যুব ঐক্যের ডিএম শামীম আহমেদ, মোশাররফ হোসেন, স্বপ্না আক্তার, লাকি বেগম, নাগরিক নারী ঐক্যের আহ্বায়ক শাহনাজ রানু প্রমুখ বক্তব্য রাখেন।

নাগরিক ঐক্যের এই শীর্ষ নেতা বলেন, এই সরকার একটা গণদুশমন সরকার, এদের যেতেই হবে। মন্ত্রী এক কথা বলেন, সচিব আরেক কথা বলেন। মানুষের জানমালের যেখানে কোনো নিরাপত্তা নেই, সেখানে এই উন্নয়নের কোনো মানে নেই। তিনি বলেন, ক্ষমতা দখল করে মানুষকে শোষণ করে নিজেদের সরকারের নাম দিয়েছে রোল মডেল। কোন দেশ এই রোল মডেলের কথা বলেছে, অনুসরণ করেছে তা জানতে চাই। মান্না আরও বলেন, প্রতিদিন সীমান্তে হত্যা হয়। তাহলে সীমান্তে যে বাহিনীগুলো আছে তারা কী করে? ১৩ লাখ রোহিঙ্গা ফেরত দেওয়ারও কোনো প্রক্রিয়া নেই।

লন্ডন, দিল্লি, প্যারিস, জার্মানি, ইতালি কোথাও গিয়ে আপনারা রোহিঙ্গা বিষয়ে কথা বলেননি। তাতে দেশের কী লাভ হয়েছে? নাকি এখনো নোবেল পুরস্কারের প্রত্যাশায় দিন গুনছেন?

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com