৯৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলা

0

ভুয়া তথ্য ও কাগজপত্রের মাধ্যমে বিনিয়োগের আড়ালে ৯৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দ্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের (কালব) সাবেক চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বাসসকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন দ্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের সাবেক চেয়ারম্যান সাইমন এ পেরেরা, সাবেক মহাব্যবস্থাপক রতন এফ কস্তা, আরিয়ান কেমিক্যালস লিমিটেডের মালিক মো. ওমর শরীফ, স্বপ্নিল ট্রেডিং করপোরেশনের মালিক মো. জুবাইদুর রহমান, শহীদ ট্রেডিং করপোরেশনের মালিক গাজী শহীদ, হাসান ট্রেডিং করপোরেশনের মালিক হাসান মোড়ল এবং মামুন এন্টারপ্রাইজের মালিক মাসুম বিল্লাল। কমিশনের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম বাদী হয়ে সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন।

আসামিরা প্রতারণা ও ক্ষমতার অপব্যবহার করে ভুয়া তথ্য ও দলিল জমা দিয়ে আরিয়ান কেমিক্যালস লিমিটেডের অনুকূলে শেয়ার কেনা ও বিনিয়োগের আড়ালে দ্য কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিগ অব বাংলাদেশ লিমিটেডের ৯৭ কোটি টাকা আত্মসাৎ করে। তারা অর্থ স্থানান্তর ও একাধিকবার লেয়ারিংয়ের মাধ্যমে অর্থের উৎস, অবস্থান, মালিকানা গোপন করেছেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com