মার্কিন বলদর্পিতাকে চ্যালেঞ্জ করার জন্য জে. সোলাইমানিকে হত্যা করা হয়েছে: হিজবুল্লাহ

0

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, মার্কিন সাম্রাজ্যবাদ এবং বলদর্পিতাকে চ্যালেঞ্জ করার জন্য ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে ওয়াশিংটন হত্যা করেছে।

হিজবুল্লাহর উপমহাসচিব শেখ নাঈম কাসেম আজ (মঙ্গলবার) লেবাননের আল-অহেদ নিউজ ওয়েবসাইটকে দেয়া সাক্ষাৎকারে এ মন্তব্য করেছেন। তিনি জেনারেল কাসেম সোলাইমানির সাহস ও বীরত্বের প্রশংসা করেন।

শেখ নাঈম কাসেম বলেন, মধ্যপ্রাচ্যে মার্কিন বলদর্পিতা অব্যাহত রাখার পথে জেনারেল কাসেম সোলাইমানি বাধা হয়ে দাড়িয়েছিলেন বলেই তাকে হত্যা করা হয়েছে।

গত ৩ জানুয়ারি বাগদাদা আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে ড্রোন থেকে ক্ষেপণাস্ত্র ছুঁড়ে মার্কিন সন্ত্রাসী তাকে হত্যা করে। ইরাকের জনপ্রিয় হাশদ আশ-শাবির সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মুহান্দিস নিহত হন। ৮ জানুয়ারি ইরান পাল্টা প্রতিশোধ হিসেবে ‌ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে তা ধ্বংস করে দেয়।

শেখ নাঈম কাসেম সাক্ষাৎকারের অন্য এক জায়গায় বলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের বিশেষ কোনো গুরুত্ব হিজবুল্লাহর কাছে নেই তবে হিজবুল্লাহ মনে করে যে, এই নির্বাচনের ফলাফলের মধ্যে বলদর্পী ও নিপীড়কদের জন্য একটা শিক্ষা রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com