‘ভাস্কর্য ভাঙার মাধ্যমে দেশ অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে’

0

ভাস্কর্য ভাঙার মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে বলে উল্লেখ করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

শুক্রবার (১৮ ডিসেম্বর) এক সংবাদ বিবৃতিতে ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া গতকাল রাতের আঁধারে কুষ্টিয়াতেই বৃটিশ বিরোধী আন্দোলনের অগ্রনায়ক বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে এ কথা বলেন।

ন্যাপ নেতারা বলেন, ভাস্কর্য ভাঙার মধ্য দিয়ে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্র চলছে। দেশবিরোধী গোষ্ঠী বাংলাদেশের হাজার বছরের ঐতিহ্য অসাম্প্রদায়িক চেতনাকে ধ্বংস করতে চাইছে। বিজয়ের মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার পর ব্রিটিশ-বিরোধী বিপ্লবী নেতা বাঘা যতীনের ভাস্কর্য ভাঙার দুঃসাহস কারা দেখায়। তারা কি আসলে বাংলাদেশের অস্তিত্বের পক্ষে না নাকি বিপক্ষে তা ভেবে দেখতে হবে। ভারতে ব্রিটিশ-বিরোধী সশস্ত্র আন্দোলনের একজন বীর সেনানী বাঘা যতীন। আমাদের ইতিহাসের অংশ। আর এই ইতিহাস মুছে ফেলার চক্রান্ত যারা করে তারা দেশ বিরোধী।

বিবৃতিতে বলা হয়, মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব সম্প্রদায়ের মিলিত রক্তস্রোতের বিনিময়ে বাংলাদেশের জন্ম হয়েছিল। যুগ যুগ ধরেই বাংলাদেশে সকল ধর্মের মানুষ সম্প্রীতির সেতুবন্ধনে একসাথে বসবাস করে আসছে। ভবিষ্যতেও সেই ধারা অব্যাহত থাকবে। বাংলাদেশে অস্থিতিশীলতা সৃষ্টি করার অপচেষ্টা চালানো হচ্ছে দেশ এবং বিদেশ থেকে। বাঘা যতীনের ভাস্কর্য ভাঙা সেই ষড়যন্ত্রেরই অংশ।  

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com