শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে জামায়াতের বিবৃতি

0

‘শহীদ নূর হোসেন’ দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার মঙ্গলবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ১০ নভেম্বর ঐতিহাসিক শহীদ নূর হোসেন দিবস। ১৯৮৭ সালের এই দিনে গণতন্ত্র প্রতিষ্ঠা ও স্বৈরতন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে নিহত হন নূর হোসেন। এটি বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন-সংগ্রামের এক অবিস্মরণীয় দিন। সেদিন স্বৈরতন্ত্রের বিরুদ্ধে নূর হোসেনের আত্মত্যাগ এ দেশের হাজারো তরুণ-যুবকদের উজ্জীবিত করেছিল। স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন শক্তিশালী হয়ে গণআন্দোলনে রূপান্তরিত হয়েছিল। তারই ধারাবাহিকতায় পরে স্বৈরাচারের পতন হয়েছিল।

আজও এ দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা লাভ করেনি। দেশে গণতন্ত্রের আড়ালে দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করে বাকশালি কায়দায় আধিপত্যবাদী শক্তির শাসন চলছে। এ অবস্থা থেকে মুক্তির জন্য শহীদ নূর হোসেন দিবসের চেতনায় উজ্জীবিত হয়ে সকল অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

দেশে গণতন্ত্র, আইনের শাসন ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবদ্ধভাবে স্বৈরতন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আমি দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com