সালমার দুর্দান্ত বোলিং ট্রেইলব্লেজার্সের শিরোপা জয়

0

বাংলাদেশ দলের তারকা খেলোয়াড় ও অধিনায়ক সালমা খাতুনের দুর্দান্ত বোলিংয়ে উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ তথা নারী আইপিএলের এবারে আসরে শিরোপা জিতলো ট্রেইলব্লেজার্স।  ফাইনাল ম্যাচে তারা হারিয়েছে দুইবারের চ্যাম্পিয়ন সুপারনোভাসকে, পেয়েছে প্রথমবারের মতো শিরোপার স্বাদ। ১১৮ রানের স্বল্প পুঁজি নিয়েও ১৬ রানের ব্যবধানে সহজ জয় পেয়েছে স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন ট্রেইলব্লেজার্স।

প্রথম রাউন্ডের দুই ম্যাচেও ভালো বোলিং করলেও দলের অন্যান্যদের পারফরম্যান্সের ভিড়ে তাকে আলাদা করে দেখার কিছু ছিল না।  তাই আসরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটিতে নিজেকে ভিন্য রূপে জানান দিলেন সালমা খাতুন।  ফাইনাল ম্যাচেই বের করে আনলেন নিজের সেরা পারফরম্যান্স।

আগের দুই আসরে না খেললেও এবার উইমেনস টি-টোয়ান্টি চ্যালেঞ্জ নিজের অভিষেক মৌসুমেই চ্যাম্পিয়ন হয়ে গেলেন বাংলাদেশ দলের তারকা খেলোয়াড় ও অধিনায়ক সালমা খাতুন।  ফাইনাল ম্যাচে মাত্র ১৮ রান খরচায় প্রতিপক্ষ অধিনায়ক হারমানপ্রিত কাউরসহ দলের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেছেন সালমা।

ম্যাচে সুপারনোভাসের ইনিংসের ১৩তম ওভারে প্রথমবারের মতো আক্রমণে আনা হয় সালমাকে। তার দ্বিতীয় ওভারে ভাঙে হারমান ও শশীকলার ৩৭ রানের ইনিংস সর্বোচ্চ জুটি।  ইনিংসের ১৫তম ওভারে সালমার ওভারে প্যাডেল সুইপ করতে গিয়ে ফাইন লেগে ঝুলন গোস্বামীর হাতে ধরা পড়েন ১৯ রান করা শশীকলা।  যা বাড়িয়ে দেয় ট্রেইলব্লেজার্সের সম্ভাবনা।

পরে নিজের চতুর্থ ও শেষ ওভারে জয়ের পথে বাকি থাকা অন্য কাঁটা, সুপারনোভাস অধিনায়ক হারমানকে সরাসরি বোল্ড করে দেন সালমা।  এ দুই উইকেট নেয়ার মাধ্যমেই মূলত দলের নিশ্চিত করেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার।

তবে এখানেই থেমে থাকেননি তিনি, নিজের শেষ ওভারে শূন্য রানে ফেরান পুজা ভাস্ত্রাকারকেও। সবমিলিয়ে ৪ ওভারের স্পেলে কোনো বাউন্ডারি হজম না করে ১৮ রান খরচায় ৩ উইকেট নেন সালমা। যা পুরোপুরি শেষ করে দেয় সুপারনোভাসের জয়ের আশা।  শেষপর্যন্ত ১৬ রানের জয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় ট্রেইলব্লেজার্স। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com