সীমান্তে সন্ত্রাসীদের উপস্থিতি সহ্য করবে না ইরান

0

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, নাগার্নো-কারাবাখ নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে সংঘাতের সময় ইরান সীমান্তের কাছে উগ্র দায়েশ সন্ত্রাসীদের কোনো রকম উপস্থিতিতি সহ্য করবে না তেহরান।

(রোববার) ইরানের জাতীয় সম্প্রচার সংস্থা আইআরআইবি-কে দেয়া সাক্ষাৎকারে জারিফ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ইরান প্রায় সম্পূর্ণ নিশ্চিত যে, কারাবাখ সংঘাতে উগ্র সন্ত্রাসীদের অংশগ্রহণ রয়েছে এবং বিষয়টি দুপক্ষের কারো জন্যই ভালো নয়।

জাওয়াদ জারিফ বলেন, “সাম্প্রতিক আলোচনায় এমনকি আগেও আমরা আজরবাইজান, আর্মেনিয়া, রাশিয়া ও তুরস্ককে বলেছি যে, এই ধরনের কোনো কিছু আমরা বরদাশত করব না।” তিনি বলেন, “বর্তমানে আমাদের সীমান্তে উগ্র সন্ত্রাসীরা উপস্থিত নেই কিন্তু জোরালো সম্ভাবনা রয়েছে যে, তারা আমাদের সীমান্ত থেকে একটা দূরত্বে উপস্থিত হবে।”

সম্প্রতি খবর বের হয়েছে যে, সিরিয়া ও ইরাকে তৎপর সন্ত্রাসীদের অনেককে নার্গানো-কারাবাখ অঞ্চলে পাঠানো হয়েছে। জারিফ তার সাক্ষৎকারে আরো বলেন, ইরান যে শান্তি পরিকল্পনা নিয়ে কাজ করছে তাতে দখলীকৃত ভূখণ্ড থেকে সেনা সরিয়ে দখলদারিত্ব অবসানের ওপর জোর দেয়া হয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com