দ্বিতীয় ধাপে একাদশে ভর্তির আবেদন শুরু

0

একাদশ শ্রেণিতে ভর্তির দ্বিতীয় ধাপের আবেদন গ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার থেকে প্রথম ধাপে আবেদন করতে না পারা ও সিলেকশন না হওয়া শিক্ষার্থীরা এই ধাপে আবেদন করতে পারবেন। দ্বিতীয় পর্যায়ে আবেদন গ্রহণ চলবে ২রা সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত। আর পছন্দক্রম অনুসারে প্রথম মাইগ্রেশনের ফল ও দ্বিতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে ৪ঠা সেপ্টেম্বর রাত ৮টায়। দ্বিতীয় পর্যায়ের শিক্ষার্থীদের সিলেকশন নিশ্চয়ন করা হবে ৫ থেকে ৬ই সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত।
আর তৃতীয় পর্যায়ের আবেদন গ্রহণ করা হবে ৭ ও ৮ই সেপ্টেম্বর। পছন্দক্রম অনুযায়ী দ্বিতীয় মাইগ্রেশনের ফল ও তৃতীয় পর্যায়ের আবেদনের ফল প্রকাশ হবে ১০ই সেপ্টেম্বর রাত ৮টায়। তৃতীয় পর্যায়ে শিক্ষার্থীর সিলেকশন নিশ্চয়ন করতে হবে ১১ থেকে ১২ই সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত।

আর কলেজভিত্তিক চূড়ান্ত ফল প্রকাশ করা হবে ১৩ই সেপ্টেম্বর সকাল ৮টায়। ভর্তি কার্যক্রম চলবে ১৩ থেকে ১৫ই সেপ্টেম্বর পর্যন্ত।
জানা যায়, একাদশ শ্রেণিতের ভর্তির জন্য প্রথম ধাপে ১২ লাখ ৭৭ হাজার ৭২১ জন শিক্ষার্থী মনোনীত হয়েছেন। সব বোর্ড মিলে মোট আবেদন করেছিলেন ১৩ লাখ ৪২ হাজার ৬৯৩ জন। এর মধ্যে ৬৪ হাজার ৯৭২ জন ভর্তির জন্য কোনো সিট পাননি। এছাড়া, সারা দেশে ১৪৮ কলেজে কেউ আবেদন করেননি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com