ওমান প্রবাসী জাফরের হত্যার বিচার চায় বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ

0

করোনা মহামারীর কারণে দেশে আটকে পড়া চট্টগ্রামের পটিয়া এলাকার ওমান ফেরত প্রবাসী মোঃ জাফরকে গত ২৯ জুলাই পুলিশ বাড়ি থেকে তুলে নিয়ে ক্রসফায়ারের ভয় দেখিয়ে ৫০ লক্ষ টাকা চাঁদা দাবি ও জাফরের পরিবার সেই টাকা না দিতে পারায় দুই দিন পরে ৩১ জুলাই ক্রসফায়ার নাটকের মাধ্যমে তাকে হত্যা করা হয়।

একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের পুলিশ কর্তৃক দেশের একজন নিরীহ নাগরিককে হত্যার ঘটনা পুরো জাতির জন্য অশনিসংকেত বলে দাবি করে এই হত্যাকাণ্ডের বিচার চেয়েছে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ।
 
সোমবার (১৭ আগস্ট) প্রবাসী অধিকার পরিষদের প্রধান সমন্বয়ক কবির হোসেন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই দাবী জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্বরোচিত ও পাশবিক এই ঘটনায় জাফরের লোমহর্ষক ও করুন মৃত্যুতে সমগ্র প্রবাসী তথা সমগ্র জাতী আজ স্তব্ধ ও গভীরভাবে শোকাহত। আমরা বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ এ ঘটনায় চরমভাবে ক্ষুব্ধ, ব্যথিত ও মর্মাহত। নিহতের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও নিহতের রুহের মাগফিরাত কামনা করি। পাশাপাশি আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রাষ্ট্রীয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই ধরণের অপরাধ মূলক কর্মকাণ্ড কখনোই গ্রহণ যোগ্য নয়। “বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ” অতিশীঘ্রই এই অপরাধের সাথে সংশ্লিষ্ট সকল অপরাধীকে গ্রেপ্তার ও একইসাথে দ্রুত বিচার ট্রাইবুনাল গঠনের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে এ হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া সম্পন্ন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট জোর দাবি জানাচ্ছে। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com