তারেক জিয়ার নির্দেশে এবং রহিম উদ্দিন এর ব্যবস্থাপনায় হবিগঞ্জ প্রেসক্লাবে সুরক্ষা সামগ্রী বিতরণ

0

জননেতা তারেক জিয়ার নির্দেশে যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন এর ব্যবস্থাপনায় হবিগঞ্জ প্রেস ক্লাব নেতৃবৃন্দের জন্য পিপিই, মাস্ক, গ্লাভস প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রবীন সাংবাদিক গোলাম মোস্তফা রফিক, প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, সাবেক সভাপতি মোঃ হারুনর রশীদ চৌধুরী, প্রেস ক্লাবের বর্তমান সাধারন সম্পাদক সাইদুজ্জান জাহির, হবিগঞ্জ জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক এডভোকেট মোঃ এনামুল হক সেলিম, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি সৈয়দ খোকন, জেলা স্বেচ্ছাসেবকদল সহ-সভাপতি হাসবী সাঈদ চৌধুরী, জেলা যুবদল সহ-সভাপতি শাহ্ সালাউদ্দিন টিটু, জেলা যুবদল সহ-সভাপতি ফারুক আহমেদ, গাজী টিভি’র জেলা প্রতিনিধি মোঃ নূর উদ্দিন, সাংবাদিক শরিফ চৌধুরী, জেলা ছাত্রদল সহ-সভাপতি এনামুল হক প্রমূখ।

এসময় ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে উপস্থিত থাকা নেতৃবৃন্দদের রহিম উদ্দিন বলেন, মহামারী করোনাভাইরাসের সঙ্কটে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দেশের অর্ধকোটিরও বেশি পরিবারকে নানাভাবে সহায়তা করেছেন বলেও তিনি জানান।

এছাড়াও সরকারের সীমাহীন ব্যর্থতার প্রসঙ্গে তিনি বলেন, সরকারের সীমাহীন ব্যর্থতায় দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর মিছিল চলছে। বেসরকারি বা অন্যান্য সূত্রে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কয়েকগুণ বেশি। সরকারি প্রেসনোটে প্রতিদিন যে খবর প্রকাশিত হচ্ছে বাস্তবতার সাথে তার কোনো মিল নেই। সরকারি ভাষ্য মানুষ বিশ্বাস করে না। শুরু থেকেই লকডাউনের পরিবর্তে সাধারণ ছুটি ঘোষণা করে জনগণের সাথে তামাশা করা হয়েছে। মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে সরকার। এক দিকে দেশজুড়ে শোকার্ত মানুষের আহাজারি অন্য দিকে করোনার ত্রাণ চুরির মহোৎসব। দেশের মানুষকে বাঁচানোর জন্য সব শক্তিগুলোকে ঐক্যবদ্ধ করে সবার মতামত নিয়ে একটি সমন্বিত প্রয়াস চালাতে হবে।

যুক্তরাজ্য যুবদলের এ সভাপতি বলেন, দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জাতীয় করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেলের তত্ত্বাবধানে সারা দেশে ৫১ লাখ ৮১ হাজার ৩৬০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী, ঈদ-উপহার ও নগদ অর্থ পৌঁছানো হয়েছে বলেও তিনি জানান।

২০২০-২০২১ অর্থবছরের বাজেট সম্পর্কে এ নেতা আরো বলেন, ২০২০-২১ অর্থবছরের বাজেট সম্পূর্ণ গতানুগতিক এবং অবাস্তব। করোনা সংকটের কারণে জাতি আজ এক মহাদুর্যোগকাল অতিক্রম করছে। মানুষের জীবন ও অর্থনীতিকে এ মহাসংকট থেকে উদ্ধারের জন্য যেখানে প্রয়োজন ছিল প্রথাগত গতানুগতিক বাজেট কাঠামো থেকে বেরিয়ে এসে একটি ‘বিশেষ করোনা বাজেট’ তা না করে অর্থমন্ত্রী গত বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০২০-২১ অর্থবছরের জন্য ৫ লক্ষ ৬৮ হাজার কোটি টাকার একটি গতানুগতিক অবাস্তবায়নযোগ্য বাজেট ঘোষণা করেছেন। এ বাজেট জাতিকে হতাশ করেছে।

তিনি বলেন, এ বাজেটে করোনাকালীন সময়ে মানবেতর জীবন যাপন করছে দিন আনে দিন খায়- এ শ্রেণীর মানুষের জন্য এবং বেকারত্ব মোকাবিলায় কোনো গঠনমূলক ব্যবস্থা নেয়া হয়নি। বাজেটে সীমিত আয়ের বৃহৎ দরিদ্র জনগোষ্ঠীর স্বার্থকে উপেক্ষা করা হয়েছে। করোনায় সাধারণ মানুষের আয়ে ঝুঁকি বাড়লেও সামাজিক নিরাপত্তা ও কল্যাণে বরাদ্দ আগের অর্থবছরের তুলনায় কমেছে ০.২% যা মোট বাজেটের ৪.৭ শতাংশ, চলতি বাজেটে ছিল তা ৪.৯%। পল্লী সমাজসেবা কার্যক্রমের জন্য প্রণোদনা প্রদান করা হবে মাত্র ১০০ কোটি টাকা যা নিতান্তই অপ্রতুল। বাজেটে কিছু প্রণোদনার কথা উল্লেখ করলেও ঐসব আর্থিক প্রণোদনা নিতান্তই ব্যাংক লোন। কর্মহীন প্রবাসীদেও দেশে পুনর্বাসন ও আত্মনির্ভরশীল কওে তোলার কোনো সুনির্দিষ্ট দিকনির্দেশনা নেই এ বাজেটে। বাজেটে পোশাক খাতের অস্থিরতা কাটানোর জন্য কোনো ব্যবস্থা নেয়া হয়নি। আমাদের অর্থনীতিকে ডাইভার্সিফাই করতে হবে। কিন্তু সে ব্যাপারে সুনির্দিষ্ট কোনো দিকনির্দেশনা প্রস্তাবিত বাজেটে নেই।

এছাড়াও যুক্তরাজ্য যুবদলের এ নেতা মনে করেন, বর্তমানে বিপর্যস্ত অর্থনীতি পুনরুদ্ধারের লক্ষ্যে কার্যকর সুশাসন, স্বচ্ছতা নিশ্চিতকরণ এবং সর্বস্তরে জবাবদিহিতা প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com