মঙ্গলবার বাজেট ভাবনা তুলে ধরবে বিএনপি

0

দেশে করোনা ভাইরাসের সংক্রমণের মধ্যেই দুয়ারে কড়া নাড়ছে আগামী ২০২০-২১ অর্থবছরে বাজেট। আগামী বৃহস্পতিবার বাজেট ঘোষণা করতে যাচ্ছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

ইতিহাসের সবচেয়ে বড় এই বাজেট নিয়ে নিজেদের ভাবনা তুলে ধরবে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।

স্বাস্থ্য ও শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে ইতিপূর্বে করোনা পরিস্থিতি মোকাবিলায় বিএনপির দেওয়া অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনাকে গুরুত্ব দেয়ার জন্য সরকারের কাছে আহ্বান জানাবে দলটি।

মঙ্গলবার (৮ জুন) দুপুরে উত্তরার বাসা থেকে অনলাইনে ছায়া বাজেট উত্থাপন করবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিয়ষটি গণমাধ্যমকে নিশ্চিত করে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, ছায়া বাজেটে খাতওয়ারি সুনির্দিষ্ট প্রস্তাব দেবে বিএনপি। ইতিমধ্যে বাজেট প্রস্তাবনার কাজ চূড়ান্ত করেছেন দলটির দায়িত্বপূর্ণ নেতারা। বাজেট কী রকম হওয়া উচিত, সেটির একটি প্রস্তাব থাকবে। করোনায় সৃষ্ট চলমান পরিস্থিতি ও তার পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং সংকটগুলোকে চিহ্নিত করে এর সম্ভাব্য সমাধানের পথও তুলে ধরা হবে ওই প্রস্তাবনায়।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী গণমাধ্যমকে বলেন, করোনা মহামারির শুরুর পর দলের পক্ষ থেকে যে অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনা দেয়া হয়েছিল, সেই প্রস্তাবনা সামনে রেখেই বাজেট নিয়ে কিছু ভাবনা জানাবে বিএনপি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com