ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিব রমাজান আব্দুল্লাহর ইন্তেকাল

0

ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের সাবেক মহাসচিব রমাজান আব্দুল্লাহ শালাহ্‌ দীর্ঘদিন কঠিন রোগভোগের পর ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ইরানের আধা সরকারি বার্তা সংস্থা ফার্স এ খবর জানিয়ে বলেছে, ইসরাইল বিরোধী এই সংগ্রামী নেতার মৃত্যু সম্পর্কে বিস্তারিত তথ্য এখনো প্রকাশিত হয়নি।

গাজা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতির অধ্যাপক রমাজান আব্দুল্লাহ শালাহ্‌ ফিলিস্তিনের ইসলামি জিহাদ আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা নেতা। তিনি ১৯৯৫ সাল থেকে এই প্রতিরোধ আন্দোলনের মহাসচিবের দায়িত্ব পালন করছিলেন।

সংগ্রামী ফিলিস্তিনিদের অকুণ্ঠ পৃষ্ঠপোষক ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে রমাজান আব্দুল্লাহর সাক্ষাৎ (ফাইল ছবি)

ইসলামি জিহাদ আন্দোলনের প্রতিষ্ঠাতা মহাসচিব ফাতহি শাকাকি ইসরাইলি হামলায় শাহাদাতবরণ করার পর রমাজান আব্দুল্লাহ এই গুরুদায়িত্ব গ্রহণ করেন।

ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে নেতৃত্ব দেয়ার কারণে মার্কিন ফেডারেল গোয়েন্দা সংস্থা এফবিআই’র মোস্ট ওয়ান্ডেট ব্যক্তিদের তালিকায় তার নাম ছিল।

রমাজান আব্দুল্লাহ ইসলামি জিহাদ আন্দোলনের মহাসচিবের দায়িত্ব গ্রহণের আগে ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত আমেরিকার সাউথ ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়ের ‘মিডলইস্ট স্টাডি’ বিভাগের অধ্যাপক ছিলেন। মাতৃভাষা আরবির পাশাপাশি ইংরেজি ও হিব্রু ভাষায় অনর্গল কথা বলতেন এই ফিলিস্তিনি সংগ্রামী নেতা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com