দায়িত্বশীলদের দায়িত্বহীন উক্তির কারণে করোনা আক্রান্তের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে: ডা. শাহাদাত

0

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও দলীয় মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, রাষ্ট্রের দায়িত্বশীল ব্যক্তিদের দায়িত্বহীন উক্তির কারণে দেশে করোনা আক্রান্তের পরিমান খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। জনগণের পাঁচটি মৌলিক অধিকারের বর্তমান সবচেয়ে খারাপ অবস্থা স্বাস্থ্যের, আর সে মন্ত্রণালয়ের প্রধান স্বাস্থ্যমন্ত্রী যখন বলেন, “করোনা ভাইরাসের কারণে দেশে তেমন মৃত্যু ঘটছে না”। স্বাভাবিকভাবে সাধারণ মানুষ উৎসাহিত হয়ে সমস্ত লকডাউন ভেঙ্গে রাস্তায় নামার জন্য। সম্প্রতি ঢাকা-নারায়ণগঞ্জ-চট্টগ্রাম সহ সারা বাংলাদেশে করোনা আক্রান্তের পরিমাণ বৃদ্ধি পেয়েছে। সরকারি হিসেবে মৃত্যু হয়েছে ২৭০ জনের মত। আর করোনা সম্পর্কিত বিভিন্ন উপসর্গ নিয়ে গত দুই মাসে মৃত্যু হয়েছে ৯৭৫ জনের মত। যেখানে আমাদের পার্শ্ববর্তী ভুটান কিংবা মালদ্বীপে ১০ লাখ লোকের বিপরীতে ১১০০০ হাজার টেস্ট হয়। সেখানে আমরা মাত্র করতে পারছি ৬০০ থেকে ৭০০ জনের। সুতরাং এই মুহূর্তে দায়িত্বশীলদের এই ধরনের উক্তি জনসাধারনের সাথে রসিকতা ছাড়া আর কিছুই নয়। উক্তিটি তিনি এমন দিনে করলেন যেদিন দেশের সর্বোচ্ছ ১৯ জনের মৃত্যু হয়ে রেকর্ড গড়েছে এবং সর্বোচ্চ শনাক্ত হয়েছে ১১৬২ জন।
তিনি গতকাল ১৪ মে, বৃহস্পতিবার দুপুরে বাদশামিয়া রোডস্থ নিজ বাসভবনের সামনে ৩৮নং দক্ষিণ মধ্যম হালিশহর ও ৩৭নং উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডের এবং সিএনজি চালক দলের অসহায় দরিদ্রদের জন্য ৬ শতাধিক পরিবারের জন্য ত্রাণ সামগ্রী হস্তান্তরকালে এবং বিভিন্ন পেশার ও অসহায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ কালে এ কথা বলেন।  
ডা. শাহাদাত হোসেন আরও বলেন, দিন দিন করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে হাজারের অধিক গড়িয়েছে। তাই ঘর থেকে বের না হয়ে নিজেকে এবং পরিবারকে নিরাপদ রাখতে অন্য কোন বিকল্প নেই।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,  বন্দর থানা বিএনপির সভাপতি ও কাউন্সিলর প্রার্থী হাজী হানিফ সাওদাগর, সাধারণ সম্পাদক জাহিদুল হাসান, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ- সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সেলিম, বন্দর থানা বিএনপির যুগ্ম সম্পাদক কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ হারুন, বন্দর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও কাউন্সিলর প্রার্থী মোহাম্মদ ওসমান, ৩৭নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো: ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান, মহিলা সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী শাহেদা খানম, ৩৮নং ওয়ার্ড বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক আলী হাসান, যুগ্ম সম্পাদক মোহাম্মদ হোসেন মানা, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।   
এছাড়াও চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ও বিএনপি’র মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন এর পক্ষ থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ডে ম্যাক্স, হ্যান্ড স্যানিটাইজার ও করোনা সচেতনতামূলক লিফলেট বিতরণ অব্যাহত রয়েছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com