অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে ফখরুলের শোক

0

জাতীয় অধ্যাপক ও দেশের বিশিষ্ট শিক্ষাবিদ ড. আনিসুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, ড. আনিসুজ্জামান ছিলেন একজন কৃতি শিক্ষক। শিক্ষা, সাহিত্য ও গবেষণায় তার অবদান অপরিসীম এবং এর স্বীকৃতিস্বরূপ তিনি দেশে-বিদেশে সর্বোচ্চ পর্যায় থেকে অসংখ্য পদক ও সম্মাননা লাভ করেছেন।

ফখরুল বলেন, বিশিষ্ট এই শিক্ষাবিদ ভাষা আন্দোলন থেকে শুরু করে গণঅভ্যুথান ও ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশপ্রেমের এক অনন্য নজির স্থাপন করেছেন। দেশমাতৃকার প্রতি তার এই অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা-সাহিত্যে এই গুণী অধ্যাপক তার ছাত্রছাত্রীদের কাছে ছিলেন অত্যন্ত প্রিয় শিক্ষক। প্রাজ্ঞ ও কীর্তিমান এই শিক্ষকের পৃথিবী থেকে চলে যাওয়াতে দেশে গভীর শূন্যতা সৃষ্টি হলো।

ফখরুল বলেন, আমি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবার, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি জানাচ্ছি গভীর সহমর্মিতা ও সমবেদনা।

পৃথক এক বিবৃতিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়া বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনও গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন।

বৃহস্পতিবার (১৪ মে) বিকেল ৪টা ৫৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অধ্যাপক আনিসুজ্জামান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com