বিএনপি নেতাকর্মীদের মতো করোনার তথ্য গুম করছে সরকার: রিজভী

0

সরকার বিএনপি’র নেতাকর্মীদের যেভাবে ‘গুম’ করেছে সেভাবে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ‘গুম’ করছে বলে অভিযোগ করেছেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

তিনি বলেন, দেশের মধ্যে যা কিছু ঘটছে তা আড়াল করার জন্যই বিএনপির নেতাকর্মীদের গুম করছে সরকার।

বৃহস্পতিবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এসব বলেন।

রিজভী বলেন, চীনে যখন করোনা শুরু হয়েছিল তখন থেকে আমাদের দেশে করোনা মোকাবেলায় প্রস্তুতি নিলে এত মানুষ আক্রান্ত ও মৃত্যুর মিছিল হতো না। আর আমাদের দেশের সরকার তখন অন্য কাজে ব্যস্ত ছিল। এর পরিণতি দেখছি প্রতিদিনই লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। একটি বিশেষজ্ঞ দলের জরিপে আসছে ৯২৯ জন লোক করোনা উপসর্গে মারা গেছেন। আর সরকার বলছেন ২৬৯ জন করোনায় মারা গেছে। এই সরকার মৃত্যু ও আক্রান্ত সংখ্যাকে গুম করছে যেভাবে বিএনপি নেতাকর্মীদের গুম করে। 

তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে সবকিছু পরিবর্তন হয়েছে কিন্তু এ সরকারে কোনো পরিবর্তন দেখছি না। এই মহামারির মধ্যেও আমাদের নেতাকর্মীদের গুম করা হচ্ছে। মামলা দেওয়া হচ্ছে, গ্রেপ্তার করা হচ্ছে। ছাত্রদল নেতা রিপন কে তার বাড়ি থেকে মধ্যরাতে তুলে নেয়া হয়েছে। তারপর স্বীকার করা হয়নি। বৃহস্পতিবার তাকে থানায় দেওয়া হয়েছে। এটা কীসের নমুনা। সবাই বলছে ঐক্যবদ্ধভাবে গরিব, দুস্থ মানুষের পাশে দাঁড়াই। কিন্তু সরকার সেদিকে কোনো ভ্রুক্ষেপ না দিয়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করছে। বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, একজন চিকিৎসক বলছেন দশ দিন পরে যারা করোনায় আক্রান্ত হবেন তাদের আর সেবা দেওয়া যাবে না। চিকিৎসা ব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। 

ত্রাণ বিতরণের সময় রিজভী বলেন, বিশ্বব্যাপী মহামারির মধ্যে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নিজেদের সামর্থ্য অনুযায়ী মানুষের পাশে দাঁড়িয়েছে। দিন আনে দিন খায় এমন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করছেন। যতই মামলা হুমকি-ধমকি দেওয়া হোক না কেন, বিএনপির নেতাকর্মীদের ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে জাসাসের সভাপতি মামুন আহমেদের সভাপতিত্বে এবং জাসাসের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন খোকনের পরিচালনায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি ইথুন বাবু, জাহাঙ্গীর আলম রিপন, শাহরিয়ার ইসলাম শায়লা, ডাক্তার আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম স্বপন, জাসাস নেতা শামসুল হক, এনামুল হক জুয়েল, ফারজানা, আহসান হাবীব, নোয়াব মিয়া, আশরাফুল ইসলাম, মিজানুর রহমান মিজান, শামসুদ্দিন ভূঁইয়াসহ নেতৃবৃন্দ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com