সাবেক সংসদ শামসুদ্দিন আহমেদ এর মৃত্যুতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব এর শোক

0

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি, ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শামসুদ্দিন আহমেদ শুক্রবার বিকেল ৫টায় রাজধানীর গ্রীণ রোডের নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মে ৮, ২০২০ এক শোকবার্তায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শণের বলিষ্ঠ অনুসারী মরহুম শামসুদ্দিন আহমেদ নিজ এলাকায় একজন জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। তিনি ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের মানুষ। জনকল্যানের মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন বলেই তিনি এলাকাবাসীর নিকট ছিলেন পরম আপনজন।
মরহুম শামসুদ্দিন আহমেদ পিডিবি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করে তিনি পেশাগত জীবনে সুনাম অর্জন করেছিলেন। তিনি বহুদলীয় গণতন্ত্রে বিশ^াস করতেন বলেই বিএনপি’র রাজনীতিতে যোগ দিয়ে তাঁর নিজ এলাকায় দলকে শক্তিশালী করেছিলেন এবং আমৃত্যু দলের সকল কর্মসূচি স্থানীয়ভাবে সফল করতেন। তিনি সংকীর্ণ মনোভঙ্গি নিয়ে রাজনীতি করতেন না, তাঁর রাজনীতির মূল লক্ষ্যই ছিল সমাজসেবা, সেজন্য ময়মনসিংহবাসীর নিকট তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। দেশের বর্তমান চরম দূর্দিনে তাঁর মতো একজন আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায়ে আমি গভীরভাবে শোকাহত হয়েছি।

আমি মরহুম শামসুদ্দিন আহমেদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।”

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য, ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সহ-সভাপতি, ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনের সাবেক সংসদ সদস্য প্রকৌশলী শামসুদ্দিন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বলেন, “মরহুম ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহমেদ ছিলেন একজন কর্তব্যপরায়ণ এবং আদর্শনিষ্ঠ ব্যক্তি। তিনি পেশাগত জীবনে যে সাফল্যের স্বাক্ষর রেখেছেন তা ময়মনসিংহবাসী কোন দিন বিস্মৃত হবে না। বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী মরহুম ইঞ্জিনিয়ার শামসুদ্দিন আহমেদ পেশাগত জীবন শেষে রাজনীতিতে অংশ নিয়ে নিজের সুনাম অক্ষুন্ন রেখেছিলেন। দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি এলাকার উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এছাড়াও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনে তিনি নিজ এলাকায় যে সাহসী ভূমিকা পালন করেছেন তা নি:সন্দেহে প্রশংসার দাবিদার। রাজনীতিতে তাঁর অংশগ্রহণের মূল উদ্দেশ্যই ছিল সমাজসেবার বৃহত্তর কাজকে এগিয়ে নিয়ে যাওয়া। ক্রান্তিকালেও তিনি দলের নীতি, আদর্শ ও কর্মসূচি পালন থেকে ন্যুনতম বিচ্যুৎ হননি। তাঁর মৃত্যুতে আমি তাঁর পরিবার-পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সহমর্মিতা। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন তাঁকে বেহেস্ত নসীব এবং শোকাহত পরিবারের সদস্যদেরকে ধৈর্য ধারণের ক্ষমতা দান করেন।

আমি মরহুম শামসুদ্দিন আহমেদ এর রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গ, আত্মীয়স্বজন এবং শুভাকাঙ্খীদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com