সেনাপ্রধানের সফরের মধ্যেই কাশ্মিরে স্বাধীনতাকামীদের হামলায় ৩ ভারতীয় সেনা নিহত

0

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে স্বাধীনতাকামীদের গেরিলা হামলায় ভারতীয় তিন সেনা নিহত হয়েছে। ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারভানে যখন কাশ্মিরে দুদিনের সফর করছেন তখন এ হামলা হলো। গত ২৪ ঘণ্টায় এ নিয়ে ভারত-নিয়ন্ত্রিত কাশ্মিরে চতুর্থ দফা অভিযান চালাল স্বাধীনতাকামী গেরিলারা।

শ্রীনগরে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনীর প্রধান মুখপাত্র পঙ্কজ সিংহ জানান, শনিবার সন্ধ্যায় কাশ্মিরের উত্তর-পশ্চিম সোপোর এলাকার এক সামরিক চৌকিতে মোটরসাইকেল আরোহী দু’জন স্বাধীনতাকামী গুলি চালিয়ে তিন ভারতীয় সেনাকে হত্যা করে। হামলায় আরো দুই সেনা আহত হয়েছেন বলেও সিং জানান। তবে আহত ভারতীয় সেনাদের অবস্থা কি তা জানাননি তিনি। হামলার পর স্বাধীনতাকামীর নিরাপদে ঘটনাস্থল থেকে চলে যায় বলে উল্লেখ করে তিনি জানান, হামলার পর পুলিশ গোটা অঞ্চল ঘিরে রেখেছে এবং স্বাধীনতাকামীদের ধরতে তল্লাশি চলছে।

ভারতের সেনাপ্রধান জেনারেল নারভানের কাশ্মিরে দু’দিনের সফরকালে সর্বশেষ হামলার ঘটনা ঘটল। সংবাদ মাধ্যম বলছে, গত ২৪ ঘণ্টায় কাশ্মিরে এ নিয়ে চার দফা অভিযান চালিয়েছে স্বাধীনতাকামী গেরিলারা। কাশ্মিরে ভারতীয় সেনাদের বিরুদ্ধে স্বাধীনতাকামীদের অব্যাহত গেরিলা হামলার জন্য শুক্রবার প্রতিবেশী পাকিস্তানকে দায়ী করেছিলেন ভারতীয় সেনাপ্রধান নারভানে। তার দাবিকে যথারীতি নাকচ করে দিয়েছে পাকিস্তান। সূত্র : পার্সটুডে

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com