বাংলাদেশ ম্যাকেঞ্জিকে টেস্টেও চায়

0

সাদা বলের ক্রিকেটে বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে এক বছর পার করেছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি। ওয়ানডে, টি ২০তে তার কাজে খুশি হয়ে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বিসিবি। ম্যাকেঞ্জির কাজে সন্তুষ্ট হয়ে টেস্টেও তাকে রাখার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

এর আগে শুধু সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজের আগে ম্যাকেঞ্জিকে পাওয়া গেলেও এবার ভারত সফরের শুরু থেকেই বাংলাদেশ দলের সঙ্গে থাকবেন এই দক্ষিণ আফ্রিকান ব্যাটিং কোচ। একই সঙ্গে ভারত সফরের আগে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরিও।

আগামী মাসে তিন ম্যাচের টি ২০ সিরিজ দিয়ে ভারত সফর শুরু হবে বাংলাদেশের। পরে হবে দুটি টেস্ট ম্যাচ। টি ২০ সিরিজ শেষে প্রথম টেস্ট পর্যন্ত দলের সঙ্গে থাকতে রাজি হয়েছেন ম্যাকেঞ্জি। বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান এ ব্যাপারে কাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বলেন, ‘ম্যাকেঞ্জি সিরিজের আগেই আসবে। প্রথম টেস্টেই থাকবে। একই কোচ যদি সব ফরম্যাটে থাকে সেটা দলের জন্য ভালো। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। সে আপাতত প্রথম টেস্টে থাকবে, তবে দ্বিতীয় টেস্টে বলা যাচ্ছে না। আমরা এ নিয়ে আলোচনা করব। ওর সঙ্গে চুক্তি শুধু টি ২০ এবং ওয়ানডেতে, টেস্টে ওর সঙ্গে চুক্তি নেই আমাদের। তবে আমরা চেষ্টা করছি। এখনও চূড়ান্ত হয়নি।’

গত বছরের জুলাইয়ে সাদা বলের ক্রিকেটের জন্য ব্যাটিং কোচ হিসেবে বিসিবির সঙ্গে খণ্ডকালীন চুক্তি হয় ম্যাকেঞ্জির। এই সময়ে দারুণ কাজ করে ব্যাটসম্যানদের পছন্দের একজন হয়ে উঠেছেন তিনি। যে কারণে বিসিবি তাকে সংক্ষিপ্ত ফরম্যাটের পাশাপাশি টেস্টেও পুরো সময় দলের সঙ্গে চায়।

ইংল্যান্ড বিশ্বকাপ দিয়ে সুনীল যোশির দায়িত্ব শেষ হওয়ার পর বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন ড্যানিয়েল ভেট্টোরি। ভারত সিরিজের ক্যাম্প শুরু হলেই সাকিবদের সঙ্গে যোগ দেবেন নিউজিল্যান্ডের এই কিংবদন্তি বাঁ-হাতি স্পিনার।

আকরাম খান বলেন, ‘আমাদের অনুশীলন শুরু হবে ২৫ অক্টোবর থেকে। তার আগেই ভেট্টোরি আসছে। সে এই সফর থেকে থাকবে দলের সঙ্গে।’ সিরিজ শুরুর আগে মিরপুরে অনুশীলনেও বাংলাদেশের স্পিনাররা পাবেন নতুন কোচকে। আগামী বছরের টি ২০ বিশ্বকাপ পর্যন্ত ১০০ দিন তিনি কাজ করবেন বাংলাদেশ দলের সঙ্গে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com