ঢাকা ছাড়ছেন মানুষ

0

চারদিকে উদ্বেগ-উৎকণ্ঠা। বিশ্বব্যাপী আতঙ্ক। দেশে দেশে করোনার ত্রাস। দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর বিশ্ব সবচেয়ে বড় সঙ্কটের মুখোমুখি। লক ডাউন শহরের পর শহর। বড় বড় মেগাসিটিগুলো মানুষশূন্য। বাংলাদেশেও করোনা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।

এখন পর্যন্ত অফিসিয়ালি ১০ জন করোনা আক্রান্তের কথা বলা হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো দু’ সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বিভিন্ন মহল থেকে দাবি উঠেছে, আরো ব্যবস্থা নেয়ার জন্য। বলা হচ্ছে, করোনা মোকাবিলায় প্রস্তুতিতে যথেষ্ট ঘাটতি রয়েছে।

এই যখন অবস্থা তখন অনেক মানুষই ঢাকা ছাড়ছেন। গত দুই/তিন দিনে রেলওয়ে স্টেশন ও বাস স্ট্যান্ডে বহু মানুষের ভিড় দেখা গেছে। বিশেষ করে অনেক শিক্ষার্থী এরই মধ্যে ঢাকা ছেড়েছেন। এই সুযোগে বাসগুলো ভাড়া বাড়িয়ে দিয়েছে বলে অনেকেই অভিযোগ করেছেন। হানিফ পরিবহনের একজন কর্মকর্তা বলেন, শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণার পর যাত্রীসংখ্যা বেশ বেড়েছে। তবে ভাড়া বাড়ানোর অভিযোগ অস্বীকার করেন তিনি। আরেকটি পরিবহনের কর্মকর্তা বলেন, গত এক সপ্তায় প্রায় অর্ধেক যাত্রী কমে গিয়েছিল। কিন্তু সোমবার থেকে যাত্রী সংখ্যা বেড়েছে। কমলাপুর রেলওয়ে স্টেশনেও যাত্রীদের ভিড় দেখা গেছে। ফেরিতেও গাড়ির চাপ ছিল বেশি।
ওদিকে, মঙ্গলবার ছুটির দিনে রাজধানীর রাস্তা-ঘাট ছিল বেশ ফাঁকা। বুধবার অফিস-আদালত খোলা থাকলেও আগের মতো মানুষ ছিলেন না রাস্তায়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com