আজ সিপিএলে যাচ্ছেন সাকিব

0

সামনে ভারত সফর আছে বলে সাকিব আল হাসানের ক্যারিবীয় প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলা নিয়ে একটা অনিশ্চয়তা ছিল। সেটা কেটে গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে যে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে ইতিমধ্যে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হয়েছে। যতদূর জানা গেছে, আজই সিপিএল খেলার উদ্দেশ্যে উড়াল দেবেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, সাকিবকে সিপিএল খেলার জন্য এনওসি দেওয়া হয়েছে। আকরাম আশা করছেন, ভারত সফরের জন্য প্রস্তুতি ক্যাম্প শুরুর আগেই সাকিব আবার ফিরে আসবেন। নভেম্বর মাস জুড়ে বাংলাদেশের ভারত সফর চলবে। এই সফরে বাংলাদেশ দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

সাকিবকে এনওসি দেওয়া সম্পর্কে আকরাম বলেছেন, ‘আমরা তাকে সিপিএলে অংশ নেওয়ার জন্য এনওসি দিয়েছি। আমরা আশা করছি, ভারত সফরের জন্য প্রস্তুতি ক্যাম্প শুরু হলে সেখানে এসে সে যোগ দেবে। যদিও আমরা এখনো তার ফেরার তারিখ চূড়ান্ত করিনি।’

গতকাল ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ দলের নেতৃত্ব দিয়েছেন সাকিব। এরপর আজই তার বারবাডোজ ট্রাইডেন্ট দলের সঙ্গে যোগ দেওয়ার জন্য উড়াল দেওয়ার কথা। গত বছর ইনজুরির জন্য সিপিএল খেলতে পারেননি তিনি। তার বদলি হিসেবে খেলেছিলেন স্টিভেন স্মিথ। এই বারবাডোজের হয়েই সিপিএল খেলা শুরু করেছিলেন সাকিব।

এদিকে বিসিবি আগেই সিদ্ধান্ত নিয়েছিল, তারা আফিফ হোসেন ধ্রুবকে সিপিএলের জন্য এনওসি দেবে না। তাকে বরং ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রস্তুতির জন্য হাই পারফরম্যান্সের হয়ে খেলানো হয়েছিল। আফিফকে সেন্ট কিটস ও নেভিস প্যাট্রিয়ট তাদের দলে ভিড়িয়েছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com