টি২০ ছাড়ার ইঙ্গিত ওয়ার্নারের

0

টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে ক্যারিয়ার লম্বা করতে টি-টোয়েন্টি ছাড়ার ইঙ্গিত দিলেন ডেভিড ওয়ার্নার। আগামী কয়েক বছরের মধ্যে এ সিদ্ধান্ত তিনি নিতে পারেন বলে জানান। তবে দেশের মাটিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন। সংক্ষিপ্ততম ফরম্যাটকে বিদায় বলার ইচ্ছার আসল কারণ ওয়ার্নারের পরিবার। তার পরিবারে তিন সন্তান, তিনজনই ছোট। তাদের বেশি সময় দেওয়ার জন্য সবচেয়ে ব্যস্ততম ফরম্যাট থেকে সরে দাঁড়ানোর ইচ্ছা এই অস্ট্রেলিয়ান ওপেনারের।

বল টেম্পারিং কা-ে এক বছর নিষিদ্ধ থাকার পর প্রবল বিক্রমে ফিরেছেন ওয়ার্নার। দারুণ বিশ্বকাপ কাটিয়েছেন, দলীয়ভাবে অ্যাশেজ হাতছাড়া হতে দেননি, পরে ঘরের মাঠেই শ্রীলঙ্কা-পাকিস্তানের বিপক্ষে দুর্বার ছিল তার ব্যাট। সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা পুরস্কার খ্যাত অ্যালান বোর্ডার ট্রফি হাতে নিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন এই ওপেনার। সেখানেই টি-টোয়েন্টি থেকে দ্রুত বিদায় নেওয়ার কথা উল্লেখ করেন।

এ নিয়ে তৃতীয়বার বর্ষসেরার পুরস্কার জিতেছেন ওয়ার্নার। একই দিনে টি-টোয়েন্টির বর্ষসেরাও হয়েছেন তিনি। অনুষ্ঠানে পুরস্কার হাতে নিয়ে এই ওপেনার জানান, ‘যদি টি-টোয়েন্টির দিকে তাকাই তবে দেখা যাচ্ছে টানা দুটি বিশ্বকাপ আসছে। এজন্য এই ফরম্যাটটা আগামী কয়েক বছরে ছেড়ে দিতে পারি। আমার জন্য তিন ফরম্যাটে খেলা খুবই কঠিন হয়ে পড়ছে। যারা খেলে যাবে তার জন্য শুভ কামনা রইল।’

অতিমাত্রায় খেলার কারণে যে একঘেয়েমি চলে আসে এটা নিয়ে অনেকের সঙ্গে কথা বলেছেন ওয়ার্নার। দুজন হলেন বীরেন্দর সেবাগ ও এবি ডি ভিলিয়ার্স। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ পেয়েছেন ওয়ার্নার। তবে অজি ওপেনার জানান পরিবারকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন তিনি, ‘আমি সেবাগ ও ভিলিয়ার্সদের মতো ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছি। যারা বছরের পর বছর তিন ফরম্যাটে খেলেছেন। তারা জানান এটা অবশ্যই চ্যালেঞ্জিং। আমার জন্য সবচেয়ে বড় সমস্যাটা হচ্ছে ঘরে স্ত্রী ও তিনটি বাচ্চাকে রেখে টানা সফর করে যাওয়া। এটা খুবই কঠিন।’

২০০৯ সালে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়েই অস্ট্রেলিয়ার হয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু ওয়ার্নারের। খেলেছেন ৭৬ ম্যাচ। রান ২০৭৯। আর ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৭৭টি। রান করেছেন ৯০৯০।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com