ইসরায়েল গাজায় যুদ্ধ বন্ধ না করলে তাদের বাড়িতে ফিরতে দেওয়া হবে না: হিজবুল্লাহ

0

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস গত বছরের ৭ অক্টোবর দখলদার ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতিতে হামলা চালায়। ওইদিন হামাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে ইসরায়েল। এরপর এই যুদ্ধে পরেরদিন থেকে যুক্ত হয় লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।

হিজবুল্লাহর হামলার কারণে দখলদার ইসরায়েলকে তাদের উত্তরাঞ্চলের বাসিন্দাদের সরিয়ে নিতে হয়। গাজা যুদ্ধ চলমান থাকায় ওই ইসরায়েলিরা এখনো অন্য জায়গায় থাকছেন।

হিজবুল্লাহর ডেপুটি সেক্রেটারি নাঈম কাসেম শনিবার জানিয়েছেন, ইসরায়েল গাজায় যুদ্ধ বন্ধ না করলে উত্তরাঞ্চলে ইসরায়েলিদের তাদের বাড়িতে ফিরতে দেওয়া হবে না। তিনি বলেছেন, ইসরায়েল যদি উত্তরাঞ্চলে তাদের নাগরিকদের ফেরাতে চায় তাহলে আগে গাজায় যুদ্ধ থামাতে হবে।

হিজবুল্লাহর ডেপুটি সেক্রেটারি আরও জানিয়েছেন, ইসরায়েল যতদিন গাজায় যুদ্ধ অব্যাহত রাখবে হিজবুল্লাহও ততদিন ইসরায়েলে হামলা অব্যাহত রাখবে। তিনি বলেছেন, “গাজা যুদ্ধ যতদিন চলবে লেবাননের সহায়তাও অব্যাহত থাকবে। আর এই সহায়তার তীব্রতা বেড়েছে কারণ ইসরায়েল আগ্রাসন বাড়িয়েছে। যুদ্ধ বন্ধ না করা ছাড়া অবৈধ বসতি স্থাপনকারীদের (ইসরায়েলি) বাড়িতে ফেরার কোনো সুযোগ নেই।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com