ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টাকারী তার দলেরই ভোটার ছিলেন

0

যুক্তরাষ্ট্রে নির্বাচনী প্রচারের সময় রিপাবলিকান পার্টির প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গুলি করে হত্যাচেষ্টাকারী থমাস ম্যাথিউ ক্রুকস রিপাবলিকান পার্টিরই নিবন্ধিত ভোটার ছিলেন। সিএনএনসহ একাধিক মার্কিন সংবাদমাধ্যম তাদের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

ক্রুকসের অঙ্গরাজ্য পর্যায়ের একটি ভোটসংক্রান্ত নথি অনলাইনে ছড়িয়ে পড়েছে। তাতে দেখা গেছে, তার জন্ম ২০০৩ সালের ২০ সেপ্টেম্বর। ওই নথি অনুযায়ী, তিনি ট্রাম্পের রিপাবলিকান পার্টির নিবন্ধিত একজন ভোটার। সেই সঙ্গে ভোটার স্ট্যাটাসের ঘরে ক্রুকসকে ‘সক্রিয়’ উল্লেখ করা হয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলোর তথ্যানুযায়ী, ক্রুকস ২০২২ সালে বেথেল পার্ক হাই স্কুল থেকে স্নাতক পাশ করেন। তিনি রিপাবলিকান হিসেবে ভোট দেওয়ার জন্য নিবন্ধিত হয়েছিলেন। পেনসিলভানিয়ার ভোটার তালিকার তথ্যে তার যে নাম, বয়স ও বেথেল পার্কের ঠিকানা মিলেছে, তার সঙ্গে পাবলিক রেকর্ডে থাকা ক্রুকসের তথ্যের মিল পাওয়া গেছে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশনের রেকর্ড অনুসারে, একই ঠিকানায় থমাস ক্রুকস হিসেবে তালিকাভুক্ত একজন দাতা ২০২১ সালের জানুয়ারিতে ‘প্রগতিশীল ভোটদান প্রকল্প’ নামে একটি কমিটিকে ১৫ ডলার দিয়েছিলেন।

স্থানীয় শনিবার (১৩ ‍জুলাই) সন্ধ্যায় পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার এলাকায় ট্রাম্পের নির্বাচনী সমাবেশ চলছিল। সেসময় পাশের একটি ভবনের ছাদ থেকে সাবেক প্রেসিডেন্টকে লক্ষ্য করে আটটি গুলি ছোড়েন ২০ বছর বয়সী এই যুবক।

গুলি করার পরপরই মঞ্চে বসে পড়েন ট্রাম্প। সেসময় তার ডান কান দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। সিক্রেট সার্ভিসের সদস্যরা ট্রাম্পকে ঘিরে ধরেন ও দ্রুত গাড়িতে করে হাসপাতালে নিয়ে যান।

হামলার ঘটনায় দর্শক সারিতে থাকা একজন নিহত ও দুজন গুরুতর আহত হন। আর সিক্রেট সার্ভিস সদস্যদের গুলিতে নিহত হন হামলাকারী ক্রুকস। হামলাকারী এই যুবক পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকার বাসিন্দা। ঘটনাস্থল বাটলার থেকে এই শহরের দূরত্ব ৭০ কিলোমিটার।

সূত্র: সিএনএন

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com