উৎপল কান্তি সরকারের অনিয়ম ও বিতর্কিত কর্মকাণ্ডে শিক্ষার মান তলানিতে

0

কুড়িগ্রামের উলিপুর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান দুর্গাপুর উচ্চ বিদ্যালয়। প্রধান শিক্ষক উৎপল কান্তি সরকারের একের পর এক অনিয়ম ও বিতর্কিত কর্মকাণ্ডে বিদ্যালয়ের শিক্ষার মান তলানিতে ঠেকেছে। শাস্তি কিংবা সতর্কতা, কোনও কিছুতেই অনিয়ম থেকে তাকে বিরত রাখা যাচ্ছে না।

বিদ্যালয়ের মাঠে পশুর হাট ও টাকার বিনিময়ে প্রবেশপত্র দেওয়ার প্রমাণ পাওয়ায় চলতি বছরের ১ মে প্রধান শিক্ষক উৎপল কান্তির এমপিও বন্ধ করে দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)। এতেও ভ্রুক্ষেপ করেননি। টিফিনের সময়ে ছুটি দিয়ে বিদ্যালয়ের মাঠে পশুর হাট বসিয়ে যাচ্ছেন। সেই হাটের ইজারাদার বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নিজেই। মঙ্গলবার (১১ জুন) দুপুরে সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

এদিন দুপুর আড়াইটার দিকে দেখা গেছে, বিদ্যালয়ে কোনও শিক্ষার্থী নেই। শ্রেণিকক্ষে তালা। প্রধান শিক্ষকের কক্ষেও তালা। মাঠজুড়ে শত শত পশু আর ক্রেতা-বিক্রেতার ভিড়। বিদ্যালয় চত্বরে অবস্থিত শহীদ মিনারটি অবমাননার শিকার। পশুর মলমূত্র মাড়িয়ে স্যান্ডেল পায়ে শহীদ বেদিতে বসে আছেন অনেকে।

হাটে এক শিক্ষকের সঙ্গে কথা হলে তিনি জানান, পশুর হাটের কারণে টিফিনের সময়ে বিদ্যালয় ছুটি দেওয়া হয়েছে। প্রতি মঙ্গলবার মাঠে হাট বসে। হাটের কারণে পড়াশোনার পরিবেশ বিঘ্নিত হয়। শিক্ষার্থীরা মাঠে খেলাধুলা করতে পারে না। ম্যানেজিং কমিটি, প্রধান শিক্ষক কিংবা প্রশাসন কারও এগুলো দেখার সময় নেই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com