সব ভুয়া, সব বিজেপির দালাল: মমতা

0

ভারতের ১৮তম লোকসভা নির্বাচনে সাত দফার ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন শুধু অপেক্ষা ফলাফলের। আগামী মঙ্গলবার (৪ জুন) ভোটগণনার দিন। সেদিন জানা যাবে কে জিতবেন, কে বসবেন দিল্লির মসনদে। তার আগেই অবশ্য বুথফেরত জরিপগুলো ইঙ্গিত দিচ্ছে, ভারতজুড়ে আবারও ঝড় তুলতে চলেছে নরেন্দ্র মোদীর বিজেপি। এমনকি পশ্চিমবঙ্গেও এগিয়ে রয়েছে তারা।

বুথফেরত জরিপ বলছে, পশ্চিমবঙ্গের ৪২ আসনের মধ্যে বিজেপি পেতে পারে ২৩ থেকে ২৭টি। আর তৃণমূল কংগ্রেসের ভাগে থাকতে পারে ১৩ থেকে ১৭টি, বামফ্রন্ট ও জাতীয় কংগ্রেস জোট পেতে পারে ১ থেকে ৩টি আসন। তৃণমূল কংগ্রেসের তুলনায় মাত্র এক শতাংশ ভোট ব্যবধানে বিজেপির এ ফল হতে পারে বলে জানায় জরিপ।

তবে এই ভবিষ্যদ্বাণীতে বিশ্বাস নেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জীর। তিনি বলেন, এই জরিপ আমি বিশ্বাস করি না। ২০১৬, ২০১৯ ও ২০২১ সালের নির্বাচনের সমীক্ষা দেখেছি। কোনোটাই মেলাতে পারেনি। কারণ, এগুলো বিজেপির তৈরি করা। দুই মাস আগেই এই বুথফেরত জরিপের ফল তৈরি হয়ে গিয়েছিল।

ভোটের সম্ভাব্য ফলাফলের বিষয়ে মমতা বলেন, আমি অন্য রাজ্যগুলোর বিষয়ে বলতে পারবো না। কারণ, আমার অন্য রাজ্য নিয়ে ধারণা নেই। তবে অখিলেশ যাদব, তেজস্বী, স্ট্যালিনরা ভালো ফল করবেন। উদ্ধব ঠাকরেও ভালো ফল করবেন।

এছাড়া যেসব রাজ্যে আঞ্চলিক দল রয়েছে, সেখানে তারা ভালো ফল করবে বলে আশাপ্রকাশ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

বিরোধী জোট ‘ইন্ডিয়া’ কেন্দ্রে ক্ষমতায় আসার বিষয়ে মমতা বলেন, ‘আমি এ ধরনের কথা বলতে পারি না। কারণ, অন্য রাজ্যের নির্বাচনের কোনো তথ্য আমার কাছে নেই। কিন্তু আমি আমার রাজ্যের কথা বলতে পারি।’

বুথফেরত জরিপের বিষয়ে ভারতীয় গণমাধ্যমগুলোর সমালোচনা করে তিনি বলেন, যেভাবে এক্সিট পোল দেখানো হচ্ছে, তাতে মনে হয় বিজেপির হাতেখড়ি হচ্ছে। এমন নির্লজ্জ মিডিয়া আমি আগে কখনো দেখিনি। সিটগুলো পর্যন্ত বলে দিচ্ছে যে এই সিটে হারছে, ওই সিটে জিতছে। তার মানে কি বিজেপির কাছ থেকে টাকা নিয়েছিল? ওরা জানলো কী করে কোন সিটে কে জিতছে, কে হারছে?

মুখ্যমন্ত্রী আরও বলেন, ভোট যদি মেশিনে হয়, আর যদি গোপনেই হয়, তাহলে গণনার আগে মিডিয়া কীভাবে বলছে কে জিতবে কে হারবে? কত টাকার বিনিময়ে এসব বলছে? আমি এই মিডিয়ার ক্যালকুলেশন মানি না। আমি আমাদের কর্মীদের বলবো, শক্ত থাকতে। ভালোভাবে কাউন্টিং করতে, যা দেখিয়েছে মিডিয়া, তার ডবল আসন যদি আমরা না পাই, তারপর বলবেন। আমরা প্রত্যেকটা আসন জিতবো।

এবারের নির্বাচনে রাজ্যে তৃণমূল কংগ্রেস কতগুলো আসন পেতে পারে সে প্রশ্নের জবাবে মমতা ব্যানার্জী বলেন, ‘আমি এই মুহূর্তে কোনো সংখ্যায় যাবো না। আমরা যেভাবে ময়দানে কাজ করেছি, লোকের চোখ দেখেছি, তাতে আমার কখনো মনে হয়নি মানুষ আমাদের ভোট দেবে না। এক্সিট পোলে যা দেখাচ্ছে তা আমি বিশ্বাস করি না। এর পুরোটাই ভুয়া, এরা বিজেপির দালাল।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com