বাংলাদেশকে ভুগিয়ে মাসসেরার তালিকায় কামিন্দু ও গার্ডনার

0

সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে বাংলাদেশকে ধবলধোলাই করেছে শ্রীলঙ্কা। যেখানে স্বপ্নের মত কাটিয়েছেন লঙ্কান ক্রিকেটার কামিন্দু মেন্ডিস। ব্যাটে বলে অলরাউন্ড পারফরম্যান্সে হয়েছেন সিরিজসেরা। অন্যদিকে বাংলাদেশ সফরে এসে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে অস্ট্রেলিয়া নারী দল। দুটি সিরিজই জিতেছে অস্ট্রেলিয়া। মিরপুরের উইকেটে অস্ট্রেলিয়ানদের এমন সাফল্যের বড় মাধ্যম ছিলেন অ্যাশলে গার্ডনার। বাংলাদেশকে ভুগিয়ে এই দুই ক্রিকেটারই আইসিসি মার্চ মাসের সেরা খেলোয়াড়ের মনোনয়ন পেয়েছেন।

ছেলেদের ক্রিকেটে কামিন্দুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় আছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডাইর। আর মেয়েদের মাসসেরার তালিকায় গার্ডনারের প্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের মাইয়া বুশিয়েই ও নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার।

২০২২ সালের পর প্রথমবারের মতো শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরে দুর্দান্ত মাস কাটিয়েছেন কামিন্দু মেন্ডিস। টি-টোয়েন্টি সিরিজ ভালো না করতে পারলেও (১৯, ৩৭ ও ১২) টেস্ট সিরিজে তার ধারাবাহিকতা ছিল দুর্দান্ত। সিলেট টেস্টে জোড়া সেঞ্চুরি করেন তিনি। সবুজ উইকেটে ব্যাটিং বিপর্যয়ে পড়া লঙ্কানদের দুই ইনিংসেই ভালো সংগ্রহ এনে দেন তিনি। তাকে সঙ্গ দিয়ে জোড়া সেঞ্চুরি পান শ্রীলঙ্কার অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভাও। দ্বিতীয় ইনিংসে ১৬৪ রানের অসাধারণ ইনিংস খেলেন কামিন্দু। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসেও ৯২ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি। বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২-০ ব্যবধানের সিরিজ জয়ে সিরিজ–সেরার স্বীকৃতি ওঠে কামিন্দুর হাতে।

অন্যদিকে মেয়েদের ক্রিকেটে বাংলাদেশকে ভুগিয়েছেন গার্ডনার। ২৬ বছর বয়সী এই অলরাউন্ডার অফ স্পিনে প্রথম ওয়ানডেতে ২২ রানে ৩, দ্বিতীয় ওয়ানডেতে ২২ রানে ২ আর তৃতীয় ওয়ানডেতে ২৫ রানে ৩ উইকেট নেন। বল হাতে ৮ উইকেটের পাশাপাশি ব্যাট হাতে একটি অপরাজিতসহ দুই ইনিংসে করেন ৫২ রান। এমন সাফল্যে সিরিজসেরাও হন গার্ডনার।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com