গণতন্ত্রকে বাঁচাতে নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই: প্রিন্স

0

ডামি নির্বাচন করে গণতন্ত্রকে আওয়ামী লীগ আইসিইউতে পাঠিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেছেন, গণতন্ত্র বাঁচাতে নিরপেক্ষ সরকারের অধীনে অতিসত্বর পুনরায় গ্রহণযোগ্য নির্বাচনের কোনো বিকল্প নেই।

গতকাল শুক্রবার (২৯ মার্চ) বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট পৌর শহরের ঈদগাহ মাঠে আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ ৭ জানুয়ারি ইলেকশনের নামে সিলেকশন করেছে, জাতির সঙ্গে প্রতারণা করেছে। বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিষ্ঠুর দমন নিপীড়ন চালিয়ে তাদের পারিবারিক, কর্ম ও রাজনৈতিক জীবন বিপর্যস্ত করে দিয়েছে। শুধু বিএনপি নয়, জনদুর্ভোগ সৃষ্টি করে জনগণের জীবনও বিপর্যস্ত করে দিয়েছে। এখন তারা নিগৃহীত নেতাকর্মীর তালিকা চেয়ে মশকরা করছেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া, তারেক রহমান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর থেকে শুরু করে গ্রামের একজন নিরীহ কর্মী-সকলেই আওয়ামী ফ্যাসিবাদের যাতাকলে পিষ্ট হয়ে নিগৃহীত। শুধুমাত্র মিথ্যা মামলায় হয়রানি করা হয়েছে ৪৫ লক্ষাধিক নেতাকর্মীকে। ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করে ডামি নির্বাচন করেছে তারা। লাখ লাখ নেতাকর্মী ও এমনকি তাদের পরিবার পরিজনও বাড়িতে থাকতে পারেননি তাদের নিপীড়নে। এখনো তারা স্বাভাবিক জীবনে ফিরতে পারছেন না। দেশের সকল শ্রেণিপেশার মানুষ নিপীড়ন ও দুর্ভোগের শিকার । কত তালিকা চান ওবায়দুল কাদের? গোটা দেশইতো তাদের নিষ্ঠুর নির্যাতনের কবলে।

এমরান সালেহ প্রিন্স বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অগ্নিমূল্য কমাতে ব্যর্থ হয়েছে ডামি সরকার। সীমান্তে অবাধ চোরাচালান হচ্ছে। সীমান্তে গুলি করে পাখির মতো বাংলাদেশি নাগরিককে হত্যা করা হচ্ছে। ভারতের কাছে প্রতিবাদ করার সাহস সরকারের নেই। ভারতের সহযোগিতায় ক্ষমতায় আছে বলে তারা প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না। বাংলাদেশের মানুষ কোনো দেশের প্রভুত্ব যেমন মানে না, তেমনি কোনো তাবেদার সরকারকে ক্ষমতায় রাখবে না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com