তুরস্কে ম্যাচ হেরে প্রতিপক্ষ ফুটবলারদের পেটাল সমর্থকরা

0

তুরস্কের ক্লাব ফুটবলে কিছুদিন আগে মাঠে ঢুকে রেফারিকে ঘুষি মারার ঘটনায় ম্যাচ বন্ধ হয়ে যায়। এমনকি দেশটির ফুটবল ফেডারেশন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয় তুরস্কের শীর্ষ ফুটবল লিগটিকে। আবারও মাঠে ঢুকে ফুটবলারদের মারধরের ঘটনা ঘটেছে লিগটিতে। নির্ধারিত সময় শেষে ত্রাবজনস্পোরকে ৩-২ গোলে হারায় ফেনেরবাচে। এরপরই স্বাগতিক ত্রাবজনস্পোরের সমর্থকরা হামলা চালায় ম্যাচজয়ী ফুটবলারদের ওপর।

এ ঘটনায় ১২ জনকে আটক করেছে তুর্কি পুলিশ। এই তথ্য নিশ্চিত করেছে বার্তাসংস্থা এএফপি। মারধরের ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। যেখানে দেখা যায় প্রতিরোধ করতে গিয়ে হামলাকারী সমর্থকদেরও ঘুষি ও লাথি মারছেন ফেনেরবাচে ফুটবলাররা। একপর্যায়ে এক সমর্থক কর্নারে থাকা ফ্লাগ তুলে নিয়ে ফেনেরবাচের খেলোয়াড়কে শাসাতে থাকেন। আরেকজন এসে ঘুষি বসিয়ে দেন গোলরক্ষক দমিনিক লিভাকোভিচের মুখে।

গতকাল (রোববার) তুরস্কের সুপার লিগের ম্যাচে রেফারির শেষ বাঁশি বাজতেই এই ঘটনা ঘটে। ঘটনার পর তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী আলি ইয়েরলিকায়া ঘটনা তদন্তের ঘোষণা দিয়েছেন। তুরস্কের ফুটবল ফেডারেশন এ ঘটনাকে ‘মেনে নেওয়ার মতো নয়’ বলে উল্লেখ করেছে। তবে তুরস্কের ফুটবলে চলতি মৌসুমে এমন ঘটনা প্রথম নয়। গত ডিসেম্বরে আঙ্কারাগুকু ও রিজেস্পোর ম্যাচে রেফারি উমুত মেলেরকে মাঠে আক্রমণের পর এক সপ্তাহ লিগ স্থগিত ছিল। ওই ঘটনায় হামলাকারী আঙ্কারাগুজু ক্লাবের প্রধান ফারুক কোজাকে গ্রেপ্তারও করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com