আল নাসরের বিদায় ম্যাচ জিতেও

0

আল আইনের বিপক্ষে ১২০ মিনিটের খেলায় আল নাসর এগিয়ে ছিল ৪-৩ ব্যবধানে। একক ম্যাচের হিসেবে এই ফলাফল তো জয়েরই। কিন্তু আল নাসরের কপাল তো পুড়েছে আগেই। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টাল ফাইনালে ওঠার লড়াইয়ে প্রথম লেগের খেলায় আল নাসর যে হেরেছিল ১-০ গোলে!

এই ম্যাচে আল নাসর ৪-৩ গোলে এগিয়ে থাকলেও দুই লেগ মিলিয়ে ফলাফল তখন ৪-৪ সমতা। ফলে কোয়ার্টার ফাইনালের দল বের করে আনতে দেওয়া হয় টাইব্রেকার। সেই টাইব্রেকারে ৩-১ ব্যবধানে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নেয় আল নাসর।

প্রথম লেগের এক গোলের অভাব অবশ্য নির্ধারিত ৯০ মিনিটের খেলায় ৩-২ গোলে এগিয়ে গিয়ে পরিশোধ করেছিল ক্রিশিয়ানো রোনালদোর আল নাসর। তখন দুই লেগ মিলিয়ে খেলার ফলাফল ৩-৩ হওয়ার কারণে অতিরিক্ত আর ৩০ মিনিট খেলা পরিচালনা করেন রেফারি।

অতিরিক্ত সময়ে ১০৩ মিনিটে গোল হজম করে (৩-৩) বসে আল নাসর। দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে পিছিয়ে পড়ে তখন হারের শঙ্কায় রোনালদোর দল। শেষ মুহূর্তে পাওয়া (১১৮ মিনিটে) পেনাল্টি থেকে গোল (৪-৩) করলেন রোনালদো। ফলে টিকে থাকলো আল নাসরের কোয়ার্টার ফাইনালে খেলার সম্ভাবনা। তবে শেষ রক্ষা হয়নি।

দুই লেগ মিলিয়ে ৪-৪ সমতা থাকার কারণে কোয়ার্টার ফাইনালের দল নিশ্চিত করতে টাইব্রেকারের বাঁশি বাজান রেফারি। আর সেই টাইব্রেকারে হেরেই বসে আল নাসর।

প্রথম ৪ শটে একমাত্র রোনালদো ছাড়া বাকি তিনটি শটই মিস করে আল নাসর। অপরদিকে প্রথম তিন শটের তিনটিতেই গোল করে আল আইন। ফলে পেনাল্টিতে ৩-১ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আল আইন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com