ভারতকে উড়িয়ে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

0

জয়ের পথটা তৈরি করে দেন বোলাররা। বিশেষ করে মিচেল স্টার্ক।

তার বোলিং তোপে পড়ে রীতিমত বিধ্বস্ত ভারতের ব্যাটিং লাইনআপ। গুটিয়ে যায় মাত্র ১১৭ রানেই। সেই সংগ্রহ কোনো উইকেট না হারিয়েই পাড়ি দেয় অস্ট্রেলিয়া। ১০ উইকেটের জয়ে সিরিজে সমতায় ফিরল সফরকারীরা। ভারতের বিপক্ষে সবচেয়ে বেশি বল (২৩৪) হাতে রেখে জয়ের রেকর্ড এটি। ২০১৯ সালে হ্যামিল্টনে ২১২ বল হাতে রেখে ভারতকে হারিয়েছিল নিউজিল্যান্ড।

১১৮ রানের লক্ষ্যের জবাব দিতে নেমে আগ্রাসী শুরু করেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার মিচেল মার্শ ও ট্রাভিস হেড।  কেবল ১১ ওভারেই ভারতকে উড়িয়ে জয় নিশ্চিত করেন তারা। সমান ৬টি করে চার ও ছক্কায় ৩৬ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন মার্শ। অপরপ্রান্তে ৩০ বলে ১০ চারে ৫১ রান করেন হেড।  ভারতের কোনো বোলারই তাদের কাছে পাত্তা পাননি।

যদিও বিপরীত চিত্র দেখা গেছে ভারতের ইনিংসে। বিশাখাপত্তমে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। ইনিংসের প্রথম ওভারেই শুভমান গিলকে (০) শিকার করেন স্টার্ক। রোহিত শর্মাকেও বেশিক্ষণ টিকতে দেননি বাঁহাতি এই পেসার। ভারতীয় অধিনায়ককে সাজঘরে পাঠান ব্যক্তিগত ১৩ রানে। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সূর্যকুমার যাদভ (০) ও লোকেশ রাহুলকে (৯)।

এর মাঝে অবশ্য প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন বিরাট কোহলি। কিন্তু আজকের দিনটা ছিল অজি বোলারদের। তাই ব্যক্তিগত ৩১ রানে ন্যাথান এলিসের বলে এলবিডব্লিউ হয়ে ফিরতে হয় কোহলি। ভারতের ইনিংসে সর্বোচ্চ রানটি তারই করা। এছাড়া ২৯ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ৫৩ রান খরচ করে ক্যারিয়ারে নবমবারের মতো পাঁচ উইকেট শিকার করেন স্টার্ক। শন অ্যাবট তিনটি ও এলিস পকেটে পুড়েন দুইটি উইকেট।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com