সড়ক বিধিমালা কার্যকর না হওয়ায় সারাদেশে সড়কে মৃত্যুর মিছিল বড় হচ্ছে

0

সড়ক বিধিমালা কার্যকর না হওয়ায় এক্সপ্রেসওয়েসহ সারাদেশে সড়কে মৃত্যুর মিছিল বড় হচ্ছে বলে মন্তব্য করেছেন সেভ দ্য রোড-এর নেতারা।

এক বিবৃতিতে সেভ দ্য রোড-এর নেতারা বলেন, নির্মমভাবে বাংলাদেশে সড়ক- রেল ও নৌপথে দুর্ঘটনা বেড়েই চলছে। কেবল সংশ্লিষ্ট দপ্তরগুলোর কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্বে অবহেলা, দুর্নীতি আর স্বেচ্ছাচারিতার কারণে ঘটছে এমন ঘটনা। সেই সঙ্গে সাধারণ যাত্রীদের মধ্যে পথ চলাচলের কোনো জ্ঞান না থাকা এবং চালক-সহযোগীদের যথাযথ প্রশিক্ষণ না থাকা, আইনের যথাযথ প্রয়োগ না হওয়া এবং নির্মাণ ও সংস্কারে সীমাহীন দুর্নীতির কারণে অহরহ দুর্ঘটনা ঘটছে।

বাংলাদেশের রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় দুর্নীতি বন্ধের পাশাপাশি সাধারণ মানুষকে সচেতন, চালক-সহযোগীদের প্রশিক্ষণের ব্যবস্থা করার দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, এক্সপ্রেসওয়েতে নিহত ১৭ জনের পরিবারকে তাৎক্ষণিক কমপক্ষে ১০ হাজার টাকা ও আহতদের সুচিকিৎসা সরকারি অর্থায়নে করতে হবে।

এর আগে মাদারীপুরের শিবচরে ভাঙ্গা-মাওয়া-ঢাকা এক্সপ্রেসওয়েতে চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দুর্ঘটনায় নিহত হয়েছেন ১৯ জন। রোববার (১৯ মার্চ) সকাল সোয়া ৮টার দিকে পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় ইমাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে ঘটে এই দুর্ঘটনা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com