ভারতীয় শাখায় টুইটারের ৯০ শতাংশ কর্মী ছাঁটাই

0
টূইটারের নতুন মালিক ইলন মাস্ক জনপ্রিয় এ যোগাযোগ মাধ্যম কিনে নেওয়ার পর গুঞ্জন উঠেছিল, ভারতে তাঁদের ব্যাপক কর্মী ছাঁটাই করা হবে। টুইটারের ভারতীয় শাখায় মার্কেটিং বিভাগের সকলকে বরখাস্ত করা হবে বলেও গুঞ্জন উঠেছিল। খবর টাইমস অব ইন্ডিয়ার।

 

অবশেষে সেই গুঞ্জন সত্যি হলো। এক দিনের ব্যবধানে ২০০ এরও বেশী ভারতীয় কর্মীকে ছাটাই করেছেন ইলন মাস্ক। এর আগে ২৭ অক্টোবর টুইটারের মালিকানা পাওয়ার পরেই সিইও পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেন। পাশাপাশি তিনি টুইটারের বেশ কয়েকজন শীর্ষস্থানীয় আধিকারিককে বরখাস্ত করেন।

 

ভারতে যেসব কর্মী চাকরি হারিয়েছেন তাদের মধ্যে ৭০ ভাগই ছিলেন টুইটারের প্রোডাক্ট এবং ইঞ্জিনিয়ারিং দলের। ধারণা করা হচ্ছে টুইটারের প্রায় ৩ হাজার ৭০০ জনের কর্মীকে ছাঁটাই করা হয়েছে।

 

মাইক্রোব্লগিং সাইট টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কোম্পানির প্রায় অর্ধেক কর্মীর চাকরিচ্যুত করা নিয়ে কথা বলেছেন। তিনি বলেছেন, ‘কোনো উপায় ছিল না। টুইটার দৈনিক চার মিলিয়ন মার্কিন ডলারের বেশি লোকসান গুনছে।’

 

নিজে টুইট করে ইলন মাস্ক বলেছেন, ‘কাজ হারানো কর্মীদের বাড়তি তিন মাসের বেতন দেওয়া হবে। আইনে যা বলা আছে, এটি তার চেয়েও দিগুণ।’
তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com